ভারতের গোয়েন্দা সংস্থাগুলির কর্মক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে দিল পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি

গত এক বছরে পাঠানকোট, উরি সহ আরও কয়েকটি সেনা ছাউনিতে জঙ্গি আক্রমণ ভারতীয় গোয়েন্দা বিভাগের ব্যর্থতা। আজ এমনটাই দাবি করল এই বিষয়ে গঠিত একটি পার্লামেন্টারি প্যানেল। তাদের বক্তব্য, এই ধরনের জঙ্গি হামলা শুধুমাত্র গোয়েন্দা সংস্থাগুলির ব্যর্থতাই প্রমাণ করে তাই নয় দেশের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলে দেয়। অথচ, এসব নিয়ে কোনও আলোচনা হয় না।

Updated By: Apr 16, 2017, 06:38 PM IST
ভারতের গোয়েন্দা সংস্থাগুলির কর্মক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে দিল পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি

ওয়েব ডেস্ক : গত এক বছরে পাঠানকোট, উরি সহ আরও কয়েকটি সেনা ছাউনিতে জঙ্গি আক্রমণ ভারতীয় গোয়েন্দা বিভাগের ব্যর্থতা। আজ এমনটাই দাবি করল এই বিষয়ে গঠিত একটি পার্লামেন্টারি প্যানেল। তাদের বক্তব্য, এই ধরনের জঙ্গি হামলা শুধুমাত্র গোয়েন্দা সংস্থাগুলির ব্যর্থতাই প্রমাণ করে তাই নয় দেশের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলে দেয়। অথচ, এসব নিয়ে কোনও আলোচনা হয় না।

আরও পড়ুন- কাশ্মীর পরিস্থিতি নিয়ে এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠকে সেনাপ্রধান

বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন মন্ত্রী পি চিদামবরমের নেতৃত্বে তৈরি করা হয় এই পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি। তিনি বলেন, ''২০১৬ সালের জানুয়ারি মাসে ভারতীয় বায়ুসেনা ঘাঁটিতে জঙ্গি হামলা হয়। কিন্তু এক বছর পার হয়ে গেলেও এখনও পর্যন্ত সেই ঘটনার তদন্ত রিপোর্ট জমা দিতে পারল না NIA।''

প্যানেলের আরও অভিযোগ, শুধুমাত্র পাঠানকোট হামলা নয়, উরি, পাম্পোর, বারামুল্লা ও নাগরোটাতেও সেনা ছাউনিকে যে হামলা হয়েছিল তারও কোনও তদন্ত রিপোর্ট জমা দিতে পারেনি গোয়েন্দা সংস্থাগুলি। ফলে, এই বিষয়গুলি আরও একবার ভারতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দেয়। 

.