জম্মু-কাশ্মীর সীমান্তে ১৫টি ভারতীয় পোস্ট লক্ষ্য করে রাতভর গুলি চালাল পাক সেনা

জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্ত বরাবর ১৫টি ভারতীয় পোস্ট লক্ষ্য করে বুধবার রাতে টানা ৫ ঘণ্টা গুলি চালাল পাক সেনা। গতকাল সকাল ১১টা ৩০ নাগাদ জম্মু থেকে ৪১ কিলোমিটার দূরে সাম্বা সেক্টরে ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় পাক রেঞ্জার্স। গুলিতে এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়। আহত হন আরও একজন। বিএসএফ-এর পাল্টা জবাবে প্রাণ যায় ৪ পাক সেনার।  

Updated By: Jan 1, 2015, 11:23 AM IST
জম্মু-কাশ্মীর সীমান্তে ১৫টি ভারতীয় পোস্ট লক্ষ্য করে রাতভর গুলি চালাল পাক সেনা

শ্রীনগর: জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্ত বরাবর ১৫টি ভারতীয় পোস্ট লক্ষ্য করে বুধবার রাতে টানা ৫ ঘণ্টা গুলি চালাল পাক সেনা। গতকাল সকাল ১১টা ৩০ নাগাদ জম্মু থেকে ৪১ কিলোমিটার দূরে সাম্বা সেক্টরে ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় পাক রেঞ্জার্স। গুলিতে এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়। আহত হন আরও একজন। বিএসএফ-এর পাল্টা জবাবে প্রাণ যায় ৪ পাক সেনার।  

রিপোর্ট অনুযায়ী, রাতব্যাপী পাক সেনার আক্রমণে এক গ্রামবাসীও আহত হয়েছেন। গত ২ দিনে এই নিয়ে ৩ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

বিএসএফ-এর গুলিতে ৪ পাক সেনার মৃত্যুর প্রতিবাদে গতকালই ইসলামাবাদে ভারতীয় ডেপুটি হাই কমিশনার জেপি সিংকে সমন পাঠায় পাকিস্তান।

সন্ধের দিকে পাকিস্তানই সাদা পতাকা তুলে বিএসএফের কাছে সময় চাইলে বিএসএফ জওয়ানরা প্রতি আক্রমণ বন্ধ করেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পাক রেঞ্জারদের আক্রমণে বিএসএফ জওয়ানের মৃত্যুর পর গতকালই সরকারি স্তরে ঘোষণা করেন সীমান্তের ওপার থেকে কোনও রকম প্ররোচণা ছাড়াই এই ধরণের আক্রমণ আসলে তার যথাযথ প্রতিউত্তর দিতে হবে।

 

.