Opposition Alliance: ১৪৬ সাংসদের বরখাস্তের প্রতিবাদ; যন্তর মন্তরে হাতেহাত ইয়েচুরি-রাহুলের

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং অধীর রঞ্জন চৌধুরী, এনসিপি প্রধান শরদ পাওয়ার, এবং সিপিআই-এর ডি. রাজা, সিপিএম-এর সীতারাম ইয়েচুরির মতো অন্যান্য নেতারা যন্তর মন্তরে জড়ো হন। ১৩ ডিসেম্বর সংসদের নিরাপত্তা লঙ্ঘনের বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিশদ বিবৃতি দাবি করেছে। জিরো আওয়ার চলাকালীন লোকসভার দর্শক গ্যালারি থেকে দু’জন লোক ওয়েলে ঝাঁপিয়ে পড়ে এবং হলুদ রঙের ধোঁয়াও ছিটিয়ে দেয়।

Updated By: Dec 22, 2023, 07:59 PM IST
Opposition Alliance: ১৪৬ সাংসদের বরখাস্তের প্রতিবাদ; যন্তর মন্তরে হাতেহাত ইয়েচুরি-রাহুলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন ১৪৬ জন বিরোধী সাংসদকে বরখাস্ত করার বিরুদ্ধে শুক্রবার আইএনডিআইএ ব্লকের নেতারা যন্তর মন্তরে বিক্ষোভ করেছে এবং ১৩ ডিসেম্বর সংসদের নিরাপত্তা লঙ্ঘনের বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিশদ বিবৃতি দাবি করেছে।

বিরোধী দলের নেতারা জড়ো হয়েছেন

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং অধীর রঞ্জন চৌধুরী, এনসিপি প্রধান শরদ পাওয়ার, এবং সিপিআই-এর ডি. রাজা, সিপিএম-এর সীতারাম ইয়েচুরির মতো অন্যান্য নেতারা যন্তর মন্তরে জড়ো হন।

আরও পড়ুন: Bengaluru: পরকীয়ার পরিণতি! বান্ধবীকে দ্বিতীয় পুরুষের উপস্থিতি নিয়ে প্রশ্ন, জীবন্ত জ্বালানো হল পুলিস অফিসারকে...

মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সৈয়দ নাসির হুসেন বলেছেন, ‘সংসদ হল সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা। ৭০০ জনেরও বেশি সংসদ সদস্য প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচিত হন। তিনি বলেন, ‘সরকারের সাংসদদের বরখাস্ত করার এবং হাউস চালানোর কোনও অধিকার নেই। এই সরকার সম্পূর্ণ স্বৈরাচারী ও অগণতান্ত্রিক’।

আরও পড়ুন: Bullet Baba Temple: অলৌলিক! এই মন্দিরে ঈশ্বররূপে পূজিত হয় বাইক, পথ দুর্ঘটনা থেকে বাঁচান 'বুলেট বাবা'...

কংগ্রেস সাংসদ দিগ্বিজয় সিং বলেন, ‘এত বেশি সাংসদকে কি কখনও সাসপেন্ড করা হয়েছে? আমরা শুধু স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিবৃতি চেয়েছিলাম’। সিপিআই(এম) নেতা সীতারাম ইয়েচুরি, সরকারকে নিশানা করে বলেছেন, ‘বর্তমানে যারা ক্ষমতায় রয়েছে তাদের থেকে আমাদের গণতন্ত্রকে বাঁচাতে হবে। সংসদে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনার জন্য বিজেপিকে জবাবদিহি করতে হবে’।

 

সাসপেন্ড হয়েছেন সাংসদরা        

সংসদে নিরাপত্তা লঙ্ঘনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিশদ বক্তব্যের দাবি করায় সংসদের শীতকালীন অধিবেশন থেকে কমপক্ষে ১৪৬ এমপিকে বরখাস্ত করা হয়েছে। ১৩ ডিসেম্বর, জিরো আওয়ার চলাকালীন লোকসভার দর্শক গ্যালারি থেকে দু’জন লোক ওয়েলে ঝাঁপিয়ে পড়ে এবং হলুদ রঙের ধোঁয়াও ছিটিয়ে দেয়। দিল্লি পুলিস একটি মামলা নথিভুক্ত করেছে এবং তদন্তের জন্য ছয় জনকে গ্রেফতার করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.