৩০ ডিসেম্বরের মধ্যে একবারই বদলানো যাবে পুরনো নোট!

এবার টাকা বদলের ওপর নেমে এল আরও পড় খাঁড়া। ৩০ ডিসেম্বর পর্যন্ত মাত্র একবারই পুরনো নোট বদল করা যাবে। তাও আবার মাত্র ২০০০ টাকা। কালো টাকার ওপর আরও বড় 'সার্জিক্যাল স্ট্রাইক' নিয়ে আসতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

Updated By: Nov 19, 2016, 11:33 AM IST
৩০ ডিসেম্বরের মধ্যে একবারই বদলানো যাবে পুরনো নোট!

ওয়েব ডেস্ক : এবার টাকা বদলের ওপর নেমে এল আরও পড় খাঁড়া। ৩০ ডিসেম্বর পর্যন্ত মাত্র একবারই পুরনো নোট বদল করা যাবে। তাও আবার মাত্র ২০০০ টাকা। কালো টাকার ওপর আরও বড় 'সার্জিক্যাল স্ট্রাইক' নিয়ে আসতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

গতকাল, হঠাত্‍ই গুজব রটে যায় টাকা বাতিলের ওপর সম্পূর্ণ স্থগিতাদেশ নিয়ে আসা হতে পারে। যদিও, পরে অর্থমন্ত্রকের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয় এমন কোনও চিন্তাভাবনা এই মুহূর্তে তাদের নেই। মেলে স্বস্তি।

আরও পড়ুন- বিয়ের অনুষ্ঠান থাকলে ব্যাঙ্ক থেকে তোলা যাবে আড়াই লক্ষ টাকা, দিতে হবে প্রমাণপত্র

গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল ঘোষণা করেন। আর তারপর থেকেই শুরু হয় এই ঘটনার পক্ষে ও বিপক্ষে নানা বক্তব্য। এরই মাঝে দফায় দফায় নোট বাতিল নিয়ে RBI পরিবর্তন করে তাদের সিদ্ধান্ত।

এবার তারা সরাসরি জানিয়ে দিল আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে মাত্র একবার ২০০০ টাকার পুরনো নোট বদল করা যাবে। তবে, নিষেধাজ্ঞা নেই নিজের অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া সীমায়। গতকাল থেকেই এই নতুন নিয়ম চালু করা হয়েছে।

.