সারা দেশে ৭০০টি পেট্রোল পাম্পে ডেবিট কার্ড সোয়াইপ করে মিলছে টাকা

সারা দেশে কমপক্ষে ৭০০টি পেট্রোল পাম্পে এই মুহূর্তে ডেবিট কার্ড সোয়াইপের মাধ্যমে টাকা পাওয়া যাচ্ছে। প্রাথমিকভাবে পাওয়া যাচ্ছে ২০০০ টাকা। এক সপ্তাহ পর টাকার অঙ্ক বেড়ে হবে ২৫০০। বিভিন্ন ব্যাঙ্কের সঙ্গে তেল সংস্থাগুলির কথা চলছে, যাতে সারা দেশে ২০,০০০টি পেট্রোল পাম্পে এই সুবিধা ছড়িয়ে দেওয়া যায়।

Updated By: Nov 19, 2016, 11:19 AM IST
সারা দেশে ৭০০টি পেট্রোল পাম্পে ডেবিট কার্ড সোয়াইপ করে মিলছে টাকা

ওয়েব ডেস্ক : সারা দেশে কমপক্ষে ৭০০টি পেট্রোল পাম্পে এই মুহূর্তে ডেবিট কার্ড সোয়াইপের মাধ্যমে টাকা পাওয়া যাচ্ছে। প্রাথমিকভাবে পাওয়া যাচ্ছে ২০০০ টাকা। এক সপ্তাহ পর টাকার অঙ্ক বেড়ে হবে ২৫০০। বিভিন্ন ব্যাঙ্কের সঙ্গে তেল সংস্থাগুলির কথা চলছে, যাতে সারা দেশে ২০,০০০টি পেট্রোল পাম্পে এই সুবিধা ছড়িয়ে দেওয়া যায়।

৮ নভেম্বর মোদী পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণার পর থেকেই ভিড় জমে পেট্রোল পাম্পগুলিতে। প্রথমে জানানো হয় ৭২ ঘণ্টা পর্যন্ত পুরনো নোট পেট্রোল পাম্পগুলিতে জমা দেওয়া যাবে। এরপর সেই সময়সীমা ধাপে ধাপে বাড়ানো নয়। ব্যাঙ্কে যত লাইনের দৈর্ঘ্য বাড়তে থাকে, ততই বাড়ে সময়সীমা। বর্তমানে ২৪ নভেম্বর পর্যন্ত বাতিল নোট জমা দেওয়া যাবে পেট্রোল পাম্পগুলিতে।

বর্তমানে যে ৭০০টি পেট্রোল পাম্পে SBI-এর POS মেশিনের সাহায্যে টাকা তোলার সুবিধা মিলছে, তারমধ্যে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ৩৫০টি, ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের ২৬৬টি, হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনের ৭০টি। SBI-এর তরফে এই সুবিধা মিলবে সারা দেশে ২৫০০টি পেট্রোল পাম্প স্টেশনে। আরও পড়ুন, এবার পেট্রোল পাম্পে মিলবে দৈনিক ২০০০ টাকা!

.