কাঁচি দিয়ে চ্যানেল কাটতে বিপত্তি! শিশুর বুড়ো আঙুল ওড়ালেন নার্স

ইনট্রাভেনাস লাইন (চিকিৎসা পরিভাষায় IV) কাঁচি দিয়ে কাটতে গিয়ে শিশুর বাঁ হাতের বুড়ো আঙুলটিই উড়িয়ে দিলেন নার্স। 

Updated By: Jun 9, 2021, 11:26 AM IST
কাঁচি দিয়ে চ্যানেল কাটতে বিপত্তি! শিশুর বুড়ো আঙুল ওড়ালেন নার্স

নিজস্ব প্রতিবেদন:  অসুস্থ শিশুদেহ থেকে ইনজেকশনের চ্যানেল বের করতে গিয়ে মারাত্মক কান্ড ঘটালেন হাসপাতালের নার্স। ইনট্রাভেনাস লাইন (চিকিৎসা পরিভাষায় IV) কাঁচি দিয়ে কাটতে গিয়ে শিশুর বাঁ হাতের বুড়ো আঙুলটিই উড়িয়ে দিলেন নার্স। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর  থানজাভুর এলাকার একটি সরকারি হাসপাতালে। 

 এই ঘটনার পর ওই নার্সকে ঘিরে শোরগোল পড়ে যায়। কেন ওই বাচ্চার হাতের চ্যানেল খুলতে কাঁচির দরকার পড়ল তা নিয়েও প্রশ্ন উঠছে। এরপরই হাসপাতালের সিনিয়র ডাক্তার আঙুল অপারেশন করে আগের স্থানে জোড়া লাগানোর চেষ্টা করেন। 

জন্মের দু'সপ্তাহের মধ্যেই শিশুটির জীবনে এমন ঘটনায় চিন্তিত পরিবার৷ শিশুটির বাবার কথায়, "যে নার্সের জন্য এই ঘটনা ঘটল তার যথাযোগ্য শাস্তির দাবি জানাচ্ছি আমরা"। 

আরও পড়ুন, করোনা ভ্যাকসিন নিলে ব্যাঙ্কে দুর্দান্ত অফার! ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ

ওই হাসপাতালের Dean ডা: জি রবিকুমার বলেন, ইন্ট্রাভেনাস চ্যানেল কাটার সময় ওই শিশুটি খুব নড়াচড়া করছিল। সেই কারণে একপ্রকার বাধ্য হয়েই হয়তো কাঁচি দিয়ে চ্যানেলটি কাটার সিদ্ধান্ত নেন নার্স। সেই সময়ই বুড়ো আঙুলের উপরিভাগ কেটে যায়। যদিও গোটা ঘটনাটি তদন্ত করে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। 

তবে তিনি এও বলেন, "আমি ঘটনার বিষয়ে জানতে পেরেছি যে এই কজা করার সময় শিশুটি খুব ছটফট করছিল। সেই কারণেই এমন দুর্ঘটনা। কমিটি গঠন করে এই ঘটনার তদন্ত করা হবে। এই ঘটনার পর নার্স এতটাই অবসাদগ্রস্ত হয়ে রয়েছেন তিনি কাজেও আসতে পারছেন না। তদন্তে দোষী সাব্যস্ত হলে ব্যবস্থা নেওয়া হবে।"

.