North East Express Accident: নর্থ ইস্ট এক্সপ্রেস দুর্ঘটনার জেরে বাতিল এইসব ট্রেন, ঘুরিয়ে দেওয়া হল একাধিক এক্সপ্রেসকে

North East Express Accident:  এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী লাইন থেকে বেরিয়ে গিয়েছে নর্থ ইস্ট এক্সপ্রেসের ২৬টি কামরা। তার মধ্যে রয়েছে ২টি এসি ৩ টায়ার কোচ। তবে রেলের তরফে বলা হয়েছে ৬ কোচ লাইনচ্যুত হয়েছে

Updated By: Oct 12, 2023, 12:05 PM IST
North East Express Accident: নর্থ ইস্ট এক্সপ্রেস দুর্ঘটনার জেরে বাতিল এইসব ট্রেন, ঘুরিয়ে দেওয়া হল একাধিক এক্সপ্রেসকে

অয়ন ঘোষাল: বিহারের বক্সারে দুর্ঘটনার কবলে নর্থ ইস্ট এক্সপ্রেস। বুধবার রাত সাড়ে নটা নাগাদ রঘুনাথপুরের কাছে লাইন থেকে বেরিয়ে যায় ট্রেনটির অধিকাংশ বগি। কয়েকটি লাইনের পাশের জলাশয়েও পড়ে যায়। ওই দুর্ঘটনায় এখনওপর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। কামাক্ষাগামী নর্থ এক্সপ্রেস দুর্ঘটনার জেরে বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। ২১টির বেশি ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-বিহারে লাইনচ্যুত কামাক্ষাগামী নর্থ ইস্ট এক্সপ্রেস, মৃত কমপক্ষে ৪, আহত বহু

বাতিল

ইস্ট সেন্ট্রাল রেলের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার জেরে বাতিল করা হয়েছে ভাগলপুর-আজমের সাপ্তাহিক ট্রেন(১২.১০.২০২৩)। পাশপাশি মধুপুর-আনন্দবিহার সুপার ফাস্ট এক্সপ্রেস(১২.১০.২৩), আজমের-ভাগলপুর এক্সপ্রেস(১৪.১০.২০২৩) বাতিল করা হয়েছে।

যাত্রাপথ বদল

কিউল-গয়া, ভাগলপুর-আনন্দবিহার বিক্রমশীলা এক্সপ্রেস, ভাগলপুর-সুরাট, মালদহ টাউন-দিল্লি ফরাক্কা এক্সপ্রেস, কামাক্ষা-দিল্লি ব্রহ্মপুত্র মেল, দিল্লি-কামাক্ষা এক্সপ্রেস, দিল্লি-মালদহ টাউন ফরাক্কা এক্সপ্রেস, ভাগলপুর-আনন্দবিহার গরিবরথ এক্সপ্রেস। গয়া দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে কলকাতা-নাঙ্গল ড্যাম সাপ্তাহিক এক্সপ্রেস, নয়া দিল্লি-হাওড়া পূর্বা এক্সপ্রেস, কলকাতা-উদয়পুর সিটি সাপ্তাহিক এক্সপ্রেস। এছাড়াও ঘুরিয়ে দেওয়া হয়েছে ডিব্রুগড়-লোকমান্য তিলক এক্সপ্রেস, আনন্দবিহার-কামাক্ষা এক্সপ্রেস, আনন্দবিহার-ভাগলপুর এক্সপ্রেস, আনন্দবিহার-মধুপুর এক্সপ্রেস।

উল্লেখ্য, এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী লাইন থেকে বেরিয়ে গিয়েছে নর্থ ইস্ট এক্সপ্রেসের ২৬টি কামরা। তার মধ্যে রয়েছে ২টি এসি ৩ টায়ার কোচ। তবে রেলের তরফে বলা হয়েছে ৬ কোচ লাইনচ্যুত হয়েছে। ওড়িশার বালাসোরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পর ফের এই দুর্ঘটনা। লাইনে কোনও ত্রুটি নাকি সিগন্যালিংয়ে কোনও কারণ রয়েছে তা এখনও জানা যায়নি।

দুর্ঘটনা নিয়ে বক্সারের এসপি মণীশ কুমার সংবাদসংস্থাকে বলেছেন, ৭০ যাত্রী আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি মৃত্যু হয়েছে ৪ জনের। ২১টি ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

নর্থইস্ট রেলওয়ের তরফে খোলা হয়েছে বেশ কয়েকটি হেল্প লাইন

পাটনা: 9771449971  দানাপুর: 8905697493, আরা: 8306182542, নয়া দিল্লি -01123341074, 9717631960

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.