এনআরসির সাইট থেকে উধাও নাগরিকপঞ্জীর তথ্য! চিন্তা নেই বলল কেন্দ্র

১৫ ডিসেম্বর থেকে এনআরসির সাইট থেকে সেইসব তথ্য উবে যায়

Updated By: Feb 12, 2020, 12:18 PM IST
এনআরসির সাইট থেকে উধাও নাগরিকপঞ্জীর তথ্য! চিন্তা নেই বলল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: এনআরসির ওয়েবসাইট থেকে আচমকাই উধাও নাগরিকপঞ্জীর তথ্য।  এনিয়ে হইচই পড়ে যায় অসমে। বুধবার এনিয়ে আসরে নামল কেন্দ্র।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তরফে জানানো হয়েছে, এনআরসির তথ্য নিরাপদেই রয়েছে। প্রযুক্তিগত সমস্যার কারণে তা আপাতত দেখা যাচ্ছে না। গোটা সমস্যার সমস্যার দ্রুত সমাধান করা হচ্ছে।

আরও পড়ুন-বৃহস্পতিবার থেকে উধাও হবে শীতের আমেজ! তাপমাত্রা বাড়বে অনেকটাই

উল্লেখ্য, গত বছর ৩১ অগাস্ট নাগরিকপঞ্জীর চূড়ান্ত তথ্য দেওয়া হয় www.nrcassam.nic.in সাইটে। কিন্তু হঠাত্ই তা এনআরসির সাইট থেকে উধাও হয়ে য়ায়।  শুরু হয়ে যায় হইচই।

কেন এমন হল? অসমে এনআরসির কোঅর্ডিনেটর হিতেশ দেবশর্মা সংবাদসংস্থাকে জানান, ‘নাগরিকপঞ্জীর বিপুল তথ্য রাখার জন্য ক্লাউড সার্ভিস দিয়েছিল উইপ্রো। ওই পরিষেবা দেওয়ার জন্য কোম্পানির সঙ্গে চুক্তি ছিল গত বছর ১৯ অক্টোবর পর্যন্ত। কিন্ত সেই চুক্তি রিনিউ করেননি তত্কালীন এনআরসি কোঅর্ডিনেটর প্রতীক হাজেলা। তাই ১৫ ডিসেম্বর থেকে এনআরসির সাইট থেকে সেইসব তথ্য উবে যায়। গত ২৪ ডিসেম্বর আমি কাজে যোগ দিয়েছি।’

আরও পড়ুন-সিঁথিকাণ্ডে নয়া মোড়, সিআইডি তদন্তের দাবিতে সরব মৃতের পরিবার

হিতেশ দেবশর্মা আরও জানান, গত ৩০ জানুয়ারি এই সমস্যার সামধানে প্রযোজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এনিয়ে উইপ্রোকে ফ্রেব্রয়ারির প্রথম সপ্তাহে চিঠি লেখা হয়েছে। উইপ্রো ডেটা দেওয়া শুরু করলে তা আবার সাইটে দেখা যাবে।

.