উত্তরপ্রদেশের রাম নয়, জিতবে কৃষ্ণ, ভবিষ্যতবাণী কাটজুর

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে রাম নয়, জিতবে কৃষ্ণ। শ্রীরামকৃষ্ণের জন্মতিথিতে এমনই ভবিষ্যতবাণী করলেন সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারক মার্কন্ডেয় কাটজু। 'শ্রীমদভগবত্‍ গীতা'র একটি শ্লোক উল্লেখ করে কাটজুর টুইট, "যেপক্ষে শ্রীকৃষ্ণ থাকবেন, জয় হবে তাদের। অখিলেশ যাদব শ্রীকৃষ্ণের উত্তরসুরি, ফলে তাঁর জয় সুনিশ্চিত"।

Updated By: Feb 28, 2017, 04:27 PM IST
উত্তরপ্রদেশের রাম নয়, জিতবে কৃষ্ণ, ভবিষ্যতবাণী কাটজুর

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে রাম নয়, জিতবে কৃষ্ণ। শ্রীরামকৃষ্ণের জন্মতিথিতে এমনই ভবিষ্যতবাণী করলেন সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারক মার্কন্ডেয় কাটজু। 'শ্রীমদভগবত্‍ গীতা'র একটি শ্লোক উল্লেখ করে কাটজুর টুইট, "যেপক্ষে শ্রীকৃষ্ণ থাকবেন, জয় হবে তাদের। অখিলেশ যাদব শ্রীকৃষ্ণের উত্তরসুরি, ফলে তাঁর জয় সুনিশ্চিত"।

উল্লেখ্য, উত্তরপ্রদেশের ভোটে এমনিতেই জাতপাত, ধর্ম, বর্ণ বরাবরই প্রাধান্য পেয়ে এসেছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই জাতপাতের 'পার্টিগণিত' মাথায় রেখেই সব দলগুলিই তাঁদের প্রার্থীতালিকা ঘোষণা করেছে এবং সেই ছকেই প্রচার অভিযানও চালিয়েছে ও চালাচ্ছে। আজই কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপি নেতা মুখতার আব্বাস নাকভিকে বলতে শোনা গেছে, "উত্তরপ্রদেশে বিজেপি কিছু আসনে মুসলিম প্রার্থী দিলে ভাল হত"। তারপর তিনি যোগ করেন যে, বিজেপি সকলকে সঙ্গে নিয়ে উন্নয়নের কথা বলে, ফেল তাঁদের দল রাজ্যে সরকার গড়়লে 'ক্ষতিপূরণ' দেওয়া হবে মুসলিমদের। আর এসবের মধ্যেই আজ কাটজুর রাম ও কৃষ্ণ সংক্রান্ত মন্তব্য সংশ্লিষ্ট মহলে বিশেষ আলোচনার জন্ম দিয়েছে। (আরও পড়ুন- ফের বিপাকে এসবিআই এটিএম, সিরিয়াল নম্বর ছাড়া ৫০০ টাকার নোটে বিভ্রান্তি  )

.