বিশ্বে একটাও হিন্দু রাষ্ট্র নেই, বললেন কেন্দ্রীয়মন্ত্রী নিতিন গডকড়ী

বুধবার এক সাক্ষাত্কারে নিতিন গডকড়ী জানান, নেপালকেও এখন হিন্দু রাষ্ট্র বলা যায় না। হিন্দু, শিখরা যাবে কোথায়? মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বিরোধীরা

Updated By: Dec 18, 2019, 02:55 PM IST
বিশ্বে একটাও হিন্দু রাষ্ট্র নেই, বললেন কেন্দ্রীয়মন্ত্রী নিতিন গডকড়ী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ‘হিন্দু রাষ্ট্র’ তৈরির ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী। এক সাক্ষাত্কারে নিতিন দাবি করেন, মুসলিমদের জন্য একাধিক ইসলামিক রাষ্ট্র রয়েছে। তাঁরা সহজেই সেখানে নাগরিকত্ব পেতে পারেন। কিন্তু বিশ্বে একটাও হিন্দু রাষ্ট্র নেই। ‘হিন্দু রাষ্ট্র’ বিষয়ে মন্তব্য না করলেও সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর গলায় প্রায় একই সুর শোনা গিয়েছিল। সিএবি পাশের সময় তাঁর যুক্তি ছিল, মুসলিম ‘শরণার্থীরা’ ইসলামিক দেশগুলিতে কখনই নিপীড়িত নন।

বুধবার এক সাক্ষাত্কারে নিতিন গডকড়ী জানান, নেপালকেও এখন হিন্দু রাষ্ট্র বলা যায় না। হিন্দু, শিখরা যাবে কোথায়? মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বিরোধীরা। নিতিনের আরও মন্তব্য, “আমরা যে স্বপ্ন ফেরি করছি, তা বাস্তবায়ন না হলে মানুষ ক্ষমা করবে না।”

আরও পড়ুন- রেশন দোকানে সস্তায় মিলতে পারে মাছ, মাংস, ডিম! বড় সিদ্ধান্তের পথে সরকার

নয়া নাগরিকত্ব আইনে বলা হয়েছে, অমুসলিম শরণার্থী (হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্সি ও খ্রিস্টান) পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে এলে তাঁদের নাগরিকত্ব দেওয়া হবে। যেখানে মুসলিম শরণার্থীদের উল্লেখ নেই। এ নিয়ে তীব্র বিরোধিতা করে কংগ্রেস, তৃণমূল-সহ অন্যান্য বিরোধীরা। অনেক রাজ্য হুঁশিয়ারি দেয়, তাদের রাজ্য সিএএ কার্যকর করবে না। পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবাদে রাস্তায় নেমেছেন। সিএএ, এনআরসি পশ্চিমবঙ্গে করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি তাঁর।

.