বিজয় মালিয়ার বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

বিজয় মালিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল হায়দ্রাবাদ কোর্ট। এই ধনকুবের শিল্পপতিকে কোর্টে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল অনেক আগেই। নির্দেশিকার সময়ের মধ্যে কোর্টে হাজির না হওয়ায় এবার বিজয় মালিয়াকে গ্রেফতার করার নির্দেশ দিল হায়দ্রাবাদ হাই কোর্ট।

Updated By: Mar 13, 2016, 05:14 PM IST
বিজয় মালিয়ার বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

ওয়েব ডেস্ক: বিজয় মালিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল হায়দ্রাবাদ কোর্ট। এই ধনকুবের শিল্পপতিকে কোর্টে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল অনেক আগেই। নির্দেশিকার সময়ের মধ্যে কোর্টে হাজির না হওয়ায় এবার বিজয় মালিয়াকে গ্রেফতার করার নির্দেশ দিল হায়দ্রাবাদ হাই কোর্ট।

বিজয় মালিয়াকে নিয়ে এর আগেই উত্তাল হয়েছিল ভারতীয় রাজনীতি। সাংসদে কংগ্রেস ও বিজেপি প্রশ্ন, পাল্টা প্রশ্নে রাজনীতির পারদ আরও চরে। কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হয় ৯ হাজার কোটি টাকার ঋণগ্রস্ত বিজয় মালিয়াকে দেশ ছাড়তে সাহায্য করে বিজেপি। বিজেপির পাল্টা দাবি ছিল, বিজয় মালিয়া ব্যাঙ্ক থেকে যে পরিমাণ টাকা তুলেছেন তা কংগ্রেস আমলে।

বিজয় মালিয়া এখন দেশের বাইরে। গ্রেফতারি পরোয়ানা পেয়ে দেশে ফিরবেন বিজয় মালিয়া, এই প্রশ্নই ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। তবে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলি জানিয়েছেন, বিজয় মালিয়াকে দেশে ফিরিয়ে এনে আর্থিক বিষয়ে যাবতীয় কিছুর তদন্তে যথাযথ সহযোগিতা করবে বিজেপি সরকার।

.