RBI-Indian Currency: গান্ধীর বদলে ভারতীয় নোটে রবীন্দ্রনাথ-কালামের ছবি? স্পষ্ট করল রিজার্ভ ব্যাঙ্ক

শোনা যায় যে, আইআইটি-দিল্লির অধ্যাপক দিলীপ টি শাহানির কাছে ইতিমধ্যেই গান্ধীজি, রবীন্দ্রনাথ ঠাকুর এবং কালামের ছবি সম্বলিত দুটি আলাদা ধরণের নোটের নমুনাও নাকি পাঠিয়েছে রিজার্ভ ব্য়াঙ্ক এবং Security Printing and Minting Corporation of India (SPMCIL)।

Updated By: Jun 6, 2022, 07:10 PM IST
RBI-Indian Currency: গান্ধীর বদলে ভারতীয় নোটে রবীন্দ্রনাথ-কালামের ছবি? স্পষ্ট করল রিজার্ভ ব্যাঙ্ক

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় নোটে এবার বড়সড় বদল আনছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)? গান্ধীজির বদলে, ভারতীয় নোটে স্থান পাবে রবীন্দ্রনাথ ঠাকুর এবং এ পি জে আবদুল কালাম? সোমবার এই বিষয়ে স্পষ্ট সিদ্ধান্তের কথা জানাল দেশের কেন্দ্রীয় ব্যাঙ্কটি।   

রবিবার একটি খবর শোনা যায় যে, স্রেফ মহাত্মা গান্ধী নন, ভারতীয় নোটে এবার রবীন্দ্রনাথ ঠাকুর এবং এ পি জে আব্দুল কালামের ছবি দেওয়ার ভাবনা চিন্তা করছে অর্থমন্ত্রক এবং রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। শুধু তাই নয়, আইআইটি-দিল্লির অধ্যাপক দিলীপ টি শাহানির কাছে ইতিমধ্যেই গান্ধীজি, রবীন্দ্রনাথ ঠাকুর এবং কালামের ছবি সম্বলিত দুটি আলাদা ধরণের নোটের নমুনাও নাকি পাঠিয়েছে রিজার্ভ ব্য়াঙ্ক এবং Security Printing and Minting Corporation of India (SPMCIL)।

যদিও সোমবার এই খবর উড়িয়ে দিয়েছে খোদ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। দেশের শীর্ষ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ভারতীয় নোট থেকে মহাত্মা গান্ধীর ছবি সরিয়ে দেওয়ার যে খবর সংবাদমাধ্যমে চাউর হয়েছে, তা সর্বৈব ভ্রান্ত। এমন কোনও ভাবনা রিজার্ভ ব্যাঙ্কের নেই।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.