Varanasi Serial Blast: বারাণসী বিস্ফোরণকাণ্ড, দোষীসাব্যস্ত ওলিউল্লাহকে মৃত্যুদণ্ড গাজিয়াবাদ আদালতের

গাজিয়াবাদ সেশন কোর্টের বিচারক জিতেন্দ্র কুমার সিনহা আজ ২টি মামলায় দোষী সাব্যস্ত করেন ওলিউল্লাহ খানকে

Updated By: Jun 6, 2022, 05:32 PM IST
Varanasi Serial Blast: বারাণসী বিস্ফোরণকাণ্ড, দোষীসাব্যস্ত ওলিউল্লাহকে মৃত্যুদণ্ড গাজিয়াবাদ আদালতের

নিজস্ব প্রতিবেদন: বারাণসী বিস্ফোরণকাণ্ডে দোষী সাব্যস্ত ওলিউল্লাহ খানকে মৃত্যুদণ্ড দিল গাজিয়াবাদের আদালত। অন্য একটি মামলায় ওলিউল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত।

২০০৬ সালের ৭ মার্চ ওই ধারাবাহিক বিস্ফোরণে মৃত্যু হয় ৩০ জনের। বিস্ফোরণ ঘটনো হয় বারাণসীর সঙ্কটমোচন মন্দির, ও ক্যান্টনমেন্ট রেল স্টেশন এলাকায়। এছাড়াও দশাশ্বমেধ ঘাট থেকে একটি প্রসার কুকার বোমা উদ্ধার হয়। বিস্ফোরণে ৩০ জনের মৃত্যু ছাড়াও আহত হন বহু মানুষ। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২০০৬ সালের ৫ এপ্রিল প্রয়াগরাজ জেলা থেকে পুলিস গ্রেফতার করে ওলিউল্লাহ খান নামে ওই ব্যক্তিকে। হাইকোর্টের নির্দেশে মামলাটি পাঠিয়ে দেওয়া হয় গাজিয়াবাদ আদালতে।

গাজিয়াবাদ সেশন কোর্টের বিচারক জিতেন্দ্র কুমার সিনহা আজ ২টি মামলায় দোষী সাব্যস্ত করেন ওলিউল্লাহ খানকে। খুন, খুনের ষড়যন্ত্র, বিস্ফোরণ-সহ একাধিক ধারায় অভিযোগ আনা হয় ওলিউল্লাহর বিরুদ্ধে। ওলিউল্লাহর পক্ষে কোনও আইনজীবী আদালতে সওয়াল করতে চাননি। তার পরই মামলাটি গাজিয়াবাদ সেশন কোর্টে পাঠিয়ে দেয় এলাহাবাদ হাইকোর্ট।

আরও পড়ুন-Varanasi Serial Blast: বারাণসী ধারাবাহিক বিস্ফোরণকাণ্ডে দোষী সাব্যস্ত ওলিউল্লাহ, সোমবার সাজা ঘোষণা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.