নিষেধাজ্ঞার পর আজ গোটা বিহারে মদ নিষিদ্ধ করলেন নীতিশ কুমার

গ্রামীন এলাকায় অ্যালকোহলের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে ১ এপ্রিলই। এই নিষেধাজ্ঞার পর আজ গোটা বিহারে মদ নিষিদ্ধ করলেন নীতিশ কুমার। তাঁর এই নিয়মের সমর্থনে পাশে পেয়েছেন রাজ্যের মানুষকে।

Updated By: Apr 6, 2016, 07:28 PM IST
নিষেধাজ্ঞার পর আজ গোটা বিহারে মদ নিষিদ্ধ করলেন নীতিশ কুমার

ওয়েব ডেস্ক: গ্রামীন এলাকায় অ্যালকোহলের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে ১ এপ্রিলই। এই নিষেধাজ্ঞার পর আজ গোটা বিহারে মদ নিষিদ্ধ করলেন নীতিশ কুমার। তাঁর এই নিয়মের সমর্থনে পাশে পেয়েছেন রাজ্যের মানুষকে।

বিহারের গ্রামাঞ্চলে ১ এপ্রিল থেকে দেশী মদ বিক্রি এবং খাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি হয়ে যায়। প্রকাশ্যে মদ তৈরি কিংবা বিক্রি করলেই তাঁকে কারাদণ্ড এমনকি মৃত্যুদণ্ড পর্যন্ত দেওয়া হবে বলে আদেশ জারি করা হয়। এই নির্দেশের পরই রাজ্যের সমস্ত মদের দোকান বন্ধ হয়ে যায়। এই ঘটনার ৪ দিনের মধ্যেই বড়সড় সিদ্ধান্ত নিলেন নীতিশ কুমার। মঙ্গলবার ক্যাবিনেটে তিনি দেশী বিদেশী সমস্ত মদের ওপরেই নিষেধাজ্ঞা জারি করে দেন। অর্থাত্‌, বিহারে আর কোথাও বৈধভাবে মদ পাওয়া যাবে না। আর যদি কোনও ব্যক্তিকে মদ খেতে কিংবা বিক্রি করতে বা তৈরি করতে হাতেনাতে ধরা হয়, তাহলে তাঁর কঠিন থেকে কঠিনতম শাস্তি দেওয়া হবে। এমনকি মৃত্যুদণ্ডও দেওয়া হতে পারে। আজ থেকে তা কার্যকর হচ্ছে।

প্রসঙ্গে নীতিশ কুমার জানিয়েছেন, মদের ওপর তাঁর এই নির্দেশে তিনি জনগণের সম্পূর্ণ সমর্থন পেয়েছেন। রাজ্যের বিধায়ক এবং পুলিস কর্তারা শপথ নিয়েছেন যে তাঁরা আর কোনওদিন মদ ছোঁবেন না।

.