এখানে চিনা গাড়ি বেচবেন না, সব দেব ভারতেই তৈরি করুন, Tesla-কে বলেছেন Nitin

ভারতে আমদানি শুল্ক কমানোর দাবি করে আসছে টেসলা।

Updated By: Oct 10, 2021, 06:26 PM IST
এখানে চিনা গাড়ি বেচবেন না, সব দেব ভারতেই তৈরি করুন, Tesla-কে বলেছেন Nitin

নিজস্ব প্রতিবেদন: চিনে গাড়ি তৈরি করে ভারতে বিক্রি করবেন না। সবরকম সহযোগিতা করা হবে। এ দেশেই উৎপাদন করুন। ইলেকট্রনিক মোটরযান নির্মাতা সংস্থা টেসলাকে (Tesla) একথাই বলেছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ি (Nitin Gadkari)। পাশাপাশি এলন মাস্কের সংস্থাকে তিনি আবেদন করেছেন, ভারতে উৎপাদিত গাড়ি বিদেশে রফতানি করুন। 

নিতিন (Nitin Gadkari) বলেন,''আমি টেসলাকে বলেছি ভারতে চিনা উৎপাদিত গাড়ি বিক্রি করবেন না। ইলেকট্রিক গাড়ি ভারতেই উৎপাদন করুন। এখান থেকে রফতানি করুন বিদেশে।'' ভারত সরকারের তরফে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী। 

ভারতে আমদানি শুল্ক কমানোর দাবি করে আসছে টেসলা। এমনকি সংস্থার সিইও এলন মাস্ক টুইটারে লিখেছিলেন, ভারতে ইলেকট্রিক গাড়ি বিক্রির পরিকল্পনা রয়েছে। কিন্তু সে দেশে অতিরিক্ত আমদানি শুল্কের কারণ সেই পরিকল্পনা বাধাপ্রাপ্ত হচ্ছে। মাস্কের বক্তব্য,''বিশ্বের অন্যান্য বড় দেশের তুলনায় ভারতে আমদানি শুল্ক অনেকটাই বেশি।'' করে ছাড় দেওয়ার যে দাবি করছে টেসলা এনিয়ে তাদের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন নিতিন। গত মাসে তিনি বলেছিলেন, আগে উৎপাদন শুরু করুক টেসলা। তার পর ছাড়ের বিষয়টি বিবেচনা করবে সরকার। 

আরও পড়ুন- Lakhimpur: সুপ্রিম কোর্টের ধমক, বিরোধী চাপ- ১২ ঘণ্টা জেরার পর গ্রেফতার মন্ত্রী-পুত্র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.