Nitin Gadkari: 'যে ভালো কাজ করে সে কখনও সম্মান পায় না', বিস্ফোরক দাবি হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করি হাস্যকরভাবে উল্লেখ করেছেন যে কোনও রাজনৈতিক দল ক্ষমতায় থাকুক না কেন, যারা ভাল পারফরম্যান্স করেছে তারা খুব কমই তাদের প্রাপ্য স্বীকৃতি পেয়েছে। আর যারা ব্যর্থ হয়েছে তারা প্রায়ই বিনা শাস্তিতে বেরিয়ে যায়। তার বক্তব্য কোনও নির্দিষ্ট ব্যক্তিকে উদ্দেশ্য করে বলা হয়নি।

তিন বলেন, ‘আমি সবসময় মজা করে বলি যে, যে দলের সরকারই হোক না কেন, একটা জিনিস নিশ্চিত, যে ভালো কাজ করে সে কখনও সম্মান পায় না এবং যারা খারাপ কাজ করে তাদের কখনও শাস্তি হয় না’।

গড়করি সেই সুবিধাবাদী নেতাদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন যারা সেই সময়ের শাসক দলের সঙ্গে যুক্ত থাকতে আগ্রহী। তিনি দৃঢ়তার সঙ্গে বলেছিলেন যে আদর্শবাদী রাজনীতিবিদদের সংখ্যা ধীরে ধীরে হ্রাস পাচ্ছে।

তিনি আরও বলেছিলেন যে এই ধরনের ‘মতাদর্শের অবনতি’ গণতন্ত্রের জন্য ভাল নয়।

আরও পড়ুন: Sharad Powar: বুধেই বলতে হবে নতুন নাম-প্রতীক, 'সূর্য' না 'চশমা' কী ভাবছেন শরদ পাওয়ার?

তিনি জোর দিয়ে বলেছিলেন যে বিতর্ক এবং আলোচনায় মতামতের পার্থক্য কোনও সমস্যা নয়। তিনি বলেন, ‘আমাদের সমস্যা হল ধারণার অভাব’।

তিনি বলেন, ‘এমন কিছু লোক আছে যারা তাদের মতাদর্শের উপর ভিত্তি করে দৃঢ় প্রত্যয় নিয়ে দাঁড়িয়ে আছে, কিন্তু এই ধরনের লোকের সংখ্যা কমছে। এবং আদর্শের এই অবনতি, যা ঘটছে, তা গণতন্ত্রের জন্য ভাল নয়’।

গড়করি যোগ করেছেন, ‘ডানপন্থী বা বামপন্থী নই, আমরা পরিচিত সুবিধাবাদী, কিছু লোক এইরকম লেখে। এবং সবাই শাসক দলের সঙ্গে যুক্ত থাকতে চায়’।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্ধৃত করে গড়করি বলেন, ভারত গণতন্ত্রের জননী। তিনি বলেন, এই বিশেষত্বের কারণেই আমাদের গণতান্ত্রিক শাসনব্যবস্থা বিশ্বের অন্যান্য দেশের জন্য আদর্শ।

কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে জনপ্রিয়তা এবং প্রচার গুরুত্বপূর্ণ হলেও, তাদের নিজ নিজ নির্বাচনী এলাকায় সংসদ সদস্যদের কাজের পরিমাণও সমালোচনামূলক ছিল এবং তাদের জনগণের মধ্যে সম্মান এনে দেবে।

তিনি বলেন, ‘প্রচার এবং জনপ্রিয়তা প্রয়োজন কিন্তু তারা সংসদে কী কথা বলেন তার চেয়ে তারা তাদের নিজ নিজ নির্বাচনী এলাকার জনগণের জন্য কীভাবে কাজ করেন তা গুরুত্বপূর্ণ’।

আরও পড়ুন: Anti Cheating Bill: পাস হল পরীক্ষায় জালিয়াতি বিরোধী বিল, হতে পারে ১০ বছর জেল, ১ কোটি টাকা জরিমানা

গড়করি রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) সুপ্রিমো লালু যাদবের বক্তৃতা দক্ষতার প্রশংসা করেছেন এবং বলেছেন যে তিনি প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী জর্জ ফার্নান্ডেসের ‘আচরণ, সরলতা এবং ব্যক্তিত্ব’ থেকে অনেক কিছু শিখেছেন।

তিনি বলেন, ‘(প্রাক্তন প্রধানমন্ত্রী) অটল বিহারী বাজপেয়ীর পরে, আমি যাকে দেখে খুব মুগ্ধ হয়েছিলাম তিনি ছিলেন জর্জ ফার্নান্ডেস’।

প্রবীণ বিজেপি নেতা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী কার্পুরী ঠাকুরের কথাও উল্লেখ করেছেন, যিনি সম্প্রতি মরণোত্তর ভারতরত্ন পেয়েছেন এবং বলেছিলেন যে এই ধরনের লোকেরা নিশ্চিত করেছে যে দেশের গণতন্ত্র শক্তিশালী রয়েছে।

তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর, তিনি (ঠাকুর) একটি অটোরিকশায় ভ্রমণ করতেন এবং তার অবস্থা খুবই সাধারণ ছিল’। তিনি বলেন, রাজনীতিবিদদের এই ধরনের লোকদের থেকে অনুপ্রেরণা নেওয়া উচিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

English Title: 
nitin gadkari at an event in delhi says many people who do good work often remain unrecognised
News Source: 
Home Title: 

'যে ভালো কাজ করে সে কখনও সম্মান পায় না', বিস্ফোরক দাবি হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রীর

Nitin Gadkari: 'যে ভালো কাজ করে সে কখনও সম্মান পায় না', বিস্ফোরক দাবি হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রীর
Yes
Is Blog?: 
No
Section: