টুজি কান্ডে নয়া মোড়, প্রাক্তন ডিজির মন্তব্যে বিতর্কের ঝড়

টুজি কাণ্ডে সিএজি রিপোর্টকে ঘিরে ফের নতুন করে বিতর্ক তৈরি হল। স্পেকট্রাম নিয়ে সিএজি রিপোর্টে তাঁকে সই করতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ করলেন সিএজির পোস্ট অ্যান্ড টেলিকমিউনিকেশনের প্রাক্তন ডিজি আর পি সিং। তাঁর অভিযোগ, রিপোর্টের তথ্য নিয়ে একমত না হলেও সিএজি সদর দফতরের ওই বিতর্কিত রিপোর্টে তিনি সই করতে বাধ্য হন।

Updated By: Nov 23, 2012, 12:40 PM IST

টুজি কাণ্ডে সিএজি রিপোর্টকে ঘিরে ফের নতুন করে বিতর্ক তৈরি হল। স্পেকট্রাম নিয়ে সিএজি রিপোর্টে তাঁকে সই করতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ করলেন সিএজির পোস্ট অ্যান্ড টেলিকমিউনিকেশনের প্রাক্তন ডিজি আর পি সিং। তাঁর অভিযোগ, রিপোর্টের তথ্য নিয়ে একমত না হলেও সিএজি সদর দফতরের ওই বিতর্কিত রিপোর্টে তিনি সই করতে বাধ্য হন। তাঁর দাবি, ২০১১-র ২২ এপ্রিল, গুড ফ্রাইডের দিন সংসদের পাবলিক অ্যাকাউন্ট কমিটির চেয়ারম্যান মুরলী মনোহর যোশীকে টুজির স্পেকট্রাম বণ্টন নিয়ে প্যানেল রিপোর্ট তৈরিতে সাহায্য করতে তাঁর বাড়িতে যান সিএজির আধিকারিকরা।  ওই দিন দুপক্ষের মধ্যে কী আলোচনা হয় তা নিয়ে মন্তব্য এড়িয়ে গেছেন আর পি সিং।
তিরিশে এপ্রিল ওই প্যানেল রিপোর্ট সংসদে জমা পড়ে। ওই রিপোর্টে নাম ছিল প্রধানমন্ত্রী মনমোহন সিং, অর্থমন্ত্রী পি চিদম্বরম এবং অ্যাটর্নি জেনারেল জি ই ভানাভাটির। টু জি নিয়ে ক্যাগের রিপোর্টকে প্রভাবিত করা হয় বলেও অভিযোগ করেছেন আর পি সিং।

.