আপ মুখপাত্রকে নোটিশ দিল জাতীয় মহিলা কমিশন

জাতীয় মহিলা কমিশনের তরফ থেকে আগামী শুক্রবার কমিশনে হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠানো হল আম আদমি পার্টির মুখপাত্র আশুতোষকে। কারণ হিসাবে জানানো হয়েছে, আশুতোষ একটি প্রথম সারির সংবাদ ওয়েবসাইটে একটি ব্লগ লেখেন যেখানে তিনি ধর্ষণে অভিযুক্ত সন্দীপ কুমারের সমর্থনে সওয়াল করতে গিয়ে তাকে মহাত্মা গান্ধী ও পণ্ডিত নেহেরুর সঙ্গে তুলনা করেছেন।

Updated By: Sep 5, 2016, 05:50 PM IST
আপ মুখপাত্রকে নোটিশ দিল জাতীয় মহিলা কমিশন

ওয়েব ডেস্ক: জাতীয় মহিলা কমিশনের তরফ থেকে আগামী শুক্রবার কমিশনে হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠানো হল আম আদমি পার্টির মুখপাত্র আশুতোষকে। কারণ হিসাবে জানানো হয়েছে, আশুতোষ একটি প্রথম সারির সংবাদ ওয়েবসাইটে একটি ব্লগ লেখেন যেখানে তিনি ধর্ষণে অভিযুক্ত সন্দীপ কুমারের সমর্থনে সওয়াল করতে গিয়ে তাকে মহাত্মা গান্ধী ও পণ্ডিত নেহেরুর সঙ্গে তুলনা করেছেন।

জাতীয় মহিলা কমিশনের পক্ষ থেকে ললিতা কুমারমঙ্গলম আশুতোষের কাছ থেকে এই বিষয়ে তার ব্যাখ্যা চেয়েছেন। ললিতা বলেছেন, "আশুতোষের ব্লগে ভারতীয় মহিলাদের প্রতি আপত্তিকর কণ্ঠস্বর শোনা গেছে। মহিলাদের প্রতি খুব হীন ভাবনা প্রকাশ পেয়েছে ওই ব্লগে।"

আরও পড়ুন- 'সেক্স টেপ' কাণ্ডে অভিযুক্তের পাশে দাঁড়াতে গিয়ে আপ মুখপাত্র টেনে আনলেন গান্ধীজী, নেহেরু, বাজপেয়ী ও মাও-এর প্রসঙ্গ

উল্লেখ্য, দলীয় সতীর্থ সন্দীপের পাশে দাঁড়াতে গিয়ে আশুতোষ ব্লগে লিখেছিলেন যে, যদি পারস্পরিক সম্মতির মধ্যে দিয়ে যৌন সম্পর্ক হয়ে থাকে তাহলে তাতে কোন ভুল নেই। এর পাশাপাশি, মহাত্মা গান্ধী, পণ্ডিত নেহেরু, অটল বিহারি বাজপেয়ী ও মাও-জে-দং-এর মতো নেতৃত্বের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে ইঙ্গিতপূর্ণ কথা লিখেছিলেন আশুতোষ।

.