‘দলত্যাগীদের মানুষ গ্রহণ করেনি’, মহারাষ্ট্রের পরাজয় ‘মাথা পেতে’ নিয়ে বললেন শরদ পাওয়ার

সরকার গড়ার মতো আসন এনসিপি-র হাতে না থাকলেও, এখনও পর্যন্ত যা ফল এসেছে, তাতে স্বভাবত ‘খুশি’ শরদ পাওয়ার। দলত্যাগীদের উদ্দেশে কটাক্ষ ছুড়ে শরদ পাওয়ার বলেন, মানুষ তাঁদের প্রত্যাখ্যান করেছেন

Updated By: Oct 24, 2019, 03:06 PM IST
‘দলত্যাগীদের মানুষ গ্রহণ করেনি’, মহারাষ্ট্রের পরাজয় ‘মাথা পেতে’ নিয়ে বললেন শরদ পাওয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের নির্বাচনে গণনার প্রাথমিক প্রবণতা অনুযায়ী, বিজেপি-শিবসেনা জোট সরকার গড়তে চলেছে। কার্যত পরাজয় স্বীকার করে নিয়ে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সুপ্রিমো শরদ পাওয়ার জানান, বিরোধী আসনে বসার পক্ষে রায় দিয়েছে জনগণ। এই জনাদেশ তাঁরা মাথা পেতে নিচ্ছেন। শিবসেনার সঙ্গে জোটে যাওয়ার জল্পনা পত্রপাট খারিজে করে দেন এনসিপি-র এই বর্ষীয়ান নেতা।

সরকার গড়ার মতো আসন এনসিপি-র হাতে না থাকলেও, এখনও পর্যন্ত যা ফল এসেছে, তাতে স্বভাবত ‘খুশি’ শরদ পাওয়ার। দলত্যাগীদের উদ্দেশে কটাক্ষ ছুড়ে শরদ পাওয়ার বলেন, মানুষ তাঁদের প্রত্যাখ্যান করেছেন। ক্ষমতালোভী বলে কটাক্ষ করেন শরদ পাওয়ার। শিবসেনার তরফে কোনও প্রস্তাব এসেছে কি-না শরদ পাওয়ারকে প্রশ্ন করা হলে, তাঁর জবাব, এখন পর্যন্ত এমন কোনও সিদ্ধান্ত হয়নি। আর কোনও প্রস্তাবও আসেনি। পাশাপাশি তাঁর দাবি, বিরোধী আসনে বসার পক্ষে রায় জনগণ। সেটা মাথা পেতে নিয়েছে তাঁরা।

আরও পড়ুন- শান্তিপূর্ণভাবে জম্মু-কাশ্মীরে চলছে ব্লকস্তরের ভোটগ্রহণ, আজই হবে ফল প্রকাশ

উল্লেখ্য, ২৮৮ আসনে মহারাষ্ট্র নির্বাচনে বিজেপি-সেনা জোট এগিয়ে ১৬০টিতে। কংগ্রেস জোট এগিয়ে রয়েছে ৯৯টি আসনে। অন্যান্য ২৯টিতে। বিজেপি শাসিত হরিয়ানায় যদিও উল্টো ফল দেখা গিয়েছে। সেখানে বিজেপির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই দিচ্ছে কংগ্রেস এবং জেজেপি। ৯০ আসনের হরিয়ানায় জেজেপি এগিয়ে ১০টিতে। সরকার গঠনে যা নির্ণায়ক শক্তি হয়ে দাঁড়াতে পারে দুষ্মন্ত চৌটালার দল জননায়ক জনতা পার্টি।

.