শান্তিপূর্ণভাবে জম্মু-কাশ্মীরে চলছে ব্লকস্তরের ভোটগ্রহণ, আজই হবে ফল প্রকাশ

 এই নির্বাচন কার্যত একতরফা হতে চলেছে। উপত্যাকার প্রধান দুই রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্স এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) এই নির্বাচন বয়কট করেছে

Updated By: Oct 24, 2019, 01:51 PM IST
শান্তিপূর্ণভাবে জম্মু-কাশ্মীরে চলছে ব্লকস্তরের ভোটগ্রহণ, আজই হবে ফল প্রকাশ
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের পর এই প্রথম নির্বাচন হচ্ছে জম্মু-কাশ্মীরে। ৩১৬ ব্লকের ৩১০টিতে নির্বাচন হচ্ছে। কড়া নিরাপত্তার আবহে ভোট দিচ্ছেন ২৬ হাজার পঞ্চ এবং সরপঞ্চ। বিভিন্ন জায়গায় ২৭টি ব্লকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা জয়লাভ করেছে বলে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের মুখ্য নির্বাচন কমিশনার শৈলন্দ্র কুমার।  অর্থাত্ আজ ২৮৩ ব্লকে চলছে ভোটগ্রহণ।

উল্লেখ্য, এই নির্বাচন কার্যত একতরফা হতে চলেছে। উপত্যাকার প্রধান দুই রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্স এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) এই নির্বাচন বয়কট করেছে। ‘গণতন্ত্র তামাসায়’ পরিণত হয়েছে বলে বিজেপির বিরুদ্ধে তোপ বিরোধীদের। যে ২৭ টি ব্লকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ হয়েছে, তার মধ্যে ১৫টি বিজেপির দখলে বলে দাবি দলের সব-সভাপতি অবিনাশ রাই খন্না।

সকাল ৯টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে দুপুর একটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এরপরই শুরু হবে গণনা। বিকেল ৩টের পর থেকেই ফলাফল জানা যাবে। আশা করা যাচ্ছে আজই সব ফল ঘোষণা হয়ে যাবে। কমিশনের তরফে খবর, এখনও পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল ১১টা পর্যন্ত রাজৌরিতে ৬২.৯৩ শতাংশ, উদমপুরে ৫০.৩৯ শতাংশ, শোপিয়ানে ৮২ শতাংশ ভোট পড়ে। 

.