NMC: করোনা পরিস্থিতিতে কাজে লাগানোর পরামর্শ ৩ বছর শেষ করা এমডি-এমএস পড়ুয়াদের

করোনা পরিস্থিতিতে গত দেড় বছরে মেডিক্যালের সব পরীক্ষার সময়সূচি বদল হয়ে গিয়েছে।

Updated By: Aug 9, 2021, 09:19 PM IST
NMC: করোনা পরিস্থিতিতে কাজে লাগানোর পরামর্শ ৩ বছর শেষ করা এমডি-এমএস পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে দেশের মেডিক্য়াল কলেজগুলিকে এমডি ও এমএস-এ ৩ বছর শেষ করা চিকিত্সকদের স্টাইপেন্ড দিয়ে কাজে লাগানোর পরামর্শ দিল  ন্য়াশনাল মেডিক্যাল কমিশন(NMC)।

আরও পড়ুন-ফের Tripura যাচ্ছেন দেবাংশু-জয়া-সুদীপ, বিপ্লব গড়ে ঘাসফুল ছড়াতে ৩ যুবতেই ভরসা TMC-র

এনএমসির বক্তব্য, করোনা পরিস্থিতিতে গত দেড় বছরে মেডিক্যালের সব পরীক্ষার সময়সূচি বদল হয়ে গিয়েছে। নিট আপাতত বন্ধ রাখা হয়েছে, পোস্ট গ্রাজুয়েট পড়ুয়াদের ফাইনাল ব্যাচ এখনও বের হয়নি। কারণ বহু বিশ্ববিদ্যালয় ওই পরীক্ষাই নিতে পারেনি। এরকম এক পরিস্থিতিতে এমডি,এমএস কোর্সে ৩ বছর যারা শেষ করেছেন তাদের স্টাইপেন্ড দিয়ে কাজে লাগানো হোক।

আরও পড়ুন-Kolkata: BJP-র মশাল মিছিলে উত্তেজনা-ধস্তাধস্তি, 'নাটক করছে' তোপ Firhad-এর 

কেন্দ্রীয় সংস্থার তরফে আরও বলা হয়েছে, অভিযোগ এসেছে বহু বিশ্ববিদ্যালয় এমডি, এমএস পড়ুয়াদের তিন বছর শেষ হয়ে যাওয়ার পরও তাদের প্রাপ্য স্টাইপেন্ড দিচ্ছে না।  পাশাপাশি তাদের রিলিভ করাও হচ্ছে না। তাই নির্দেশিকা  দিতে বাধ্য হচ্ছে এনএমসি। এই নির্দেশিকায় বলা হয়েছে, পরীক্ষা শেষ হয়নি। তাই যতক্ষণ এমডি, এমএস পড়ুয়ারা কাজ করবেন তাদের স্টাইপেন্ড দিতে হবে। যেসব বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হয়েছে ও ফল প্রকাশ হয়েছে সেখানে পাস করা এমডি, এমএসদের অ্য়াসিস্ট্যান্ট প্রফেসারের মর্যাদা দিয়ে উপযুক্ত বেতন দিতে হবে। যেসব প্রতিষ্ঠান ওইসব ডাক্তারদের পরিষেবা চায় না তাদের ছেড়ে দিতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.