Pegasus: ইজরায়েলি সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয়নি কেন্দ্রের, জানাল প্রতিরক্ষা মন্ত্রক

সুপ্রিম কোর্টের শুনানির পর এল কেন্দ্রের বিবৃতি। 

Updated By: Aug 9, 2021, 09:11 PM IST
Pegasus: ইজরায়েলি সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয়নি কেন্দ্রের, জানাল প্রতিরক্ষা মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের বিক্ষোভে উত্তাল সংসদের বাদল অধিবেশন। সুপ্রিম কোর্টে শুনানির পর এবার পেগাসাস ইস্যুতে বিবৃতি দিল কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রক। জানানো হল, ইজরায়েলের প্রস্তুতকারক সংস্থা এনএসও-র সঙ্গে কেন্দ্রের কোনও আর্থিক লেনদেন হয়নি। 

পেগাসাস! খবরের শিরোনামে এই স্পাইওয়্যার (Pegasus Snooping Issue)। ফোনে আড়িপাতার অভিযোগ ঘিরে উত্তাল জাতীয় রাজনীতি। বর্ষাকালীন অধিবেশন চলাকালীন সংসদ কার্যত অচল করে রেখেছেন বিরোধীরা। বাংলায় ইতিমধ্যেই  তদন্ত কমিশন গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টে মামলা করেছেন দুই প্রবীণ সাংবাদিক এন রাম ও শশী কুমার, রাজ্যসভার সিপিএম সাংসদ জন ব্রিটাস আইনজীবী এম এল শর্মা এবং এডিটর্স গিল্ড।  বৃহস্পতিবার শুনানিতে CJI বলেন, 'মিডিয়ায় প্রকাশিত তথ্য সত্যি হলে তা গুরুতর।' 

আরও পড়ুন: UN Security Council Debate: এই প্রথম কোনও ভারতীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ পরিচালনা করলেন

এদিন রাজ্যসভার অধিবেশনে পেগাসাস প্রসঙ্গ তোলেন সিপিএম সাংসদ ভি শিবদাসন। জানতে চান, কেন্দ্রের সঙ্গে প্রস্তুতকারক সংস্থা কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা? জবাবে প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় ভাট স্পষ্ট জানান, ইজরায়েলি সংস্থার সঙ্গে কোনও রকম আর্থিক লেনদেন হয়নি কেন্দ্রের। যদিও প্রস্তুতকারক সংস্থা আগে জানিয়েছে, পেগাসাস স্প্যাইওয়ারটি শুধুমাত্র বিভিন্ন সরকারকেই বিক্রি করেছে তারা। সেই সূত্রে কেন্দ্রের বিরুদ্ধে নাগরিকদের উপর 'বেআইনিভাবে' নজদারির অভিযোগ তুলেছে বিরোধীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.