National Flag Unfurled in Maoist Stronghold: স্বাধীনতার পর প্রথম, 'মাওবাদীদের গ্রামে' উড়ল তেরঙ্গা!

গ্রামবাসীদের মাওবাদী কার্যকলাপ থেকে দূরে থাকার জন্য় অনুরোধ করলেন পুলিস সুপার। গ্রামবাসীদের। আশ্বাস দিলেন, তাঁদের সমস্ত ধরনের সরকারি প্রকল্পের আওতায় আনা হবে।

Updated By: Feb 19, 2024, 11:07 PM IST
National Flag Unfurled in Maoist Stronghold: স্বাধীনতার পর প্রথম, 'মাওবাদীদের গ্রামে' উড়ল তেরঙ্গা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: স্বাধীনতার পর প্রথম। একদা যে গ্রামে কার্যত সমান্তরাল সরকার চালাত মাওবাদীরা, সেই গ্রামে এবার উত্তোলন করা হল জাতীয় পতাকা! পুলিস ক্যাম্প তৈরি করল নিরাপত্তাবাহিনী।

আরও পড়ুন:  IndiGo: মাঝ-আকাশে মুখোমুখি দুটি বিমান! তারপর...

ছত্তিশগড়ের সুকমা ও বিজাপুরের সীমান্তে অবস্থিত একটি গ্রাম। নাম, পুবর্তি। নিষিদ্ধ গেরিলা দলের স্বঘোষিত কমান্ডার তথা হিদমার গ্রাম বলেই চিনত সকলে। এই গ্রামে বসেই নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে কৌশল নিত মাওবাদীদের। ছক কষা হত বিভিন্ন হামলার। এখন পরিস্থিতি? রবিবার পূর্বতি গ্রামে গিয়েছিলেন সিআরপিএফ ও পুলিশের আধিকারিকরা। 

জানা গিয়েছে, গ্রাম যে স্কুলটি ছিল, সেটিও দখল করে নিয়েছিল মাওবাদী। সঙ্গে স্কুল লাগোয়া জমিও। সেই জমিতে সব্জি চাষ করা হত। স্কুল, জমি এখন নিরাপত্তাবাহিনী কব্জায়। গত কয়েকমাস গ্রামের বিভিন্ন প্রান্তে খোলা হয়েছে একাধিক ক্যাম্প।  যাতে মাওবাদী কার্যকলাপের খবর এলেই দ্রুত পদক্ষেপ করা যায়। 

এদিন পূর্বতি গ্রামে গিয়ে  হিদমার মায়ের সঙ্গে কথা বলেন সুকমার পুলিশ সুপার। মাওবাদী কার্যকলাপ থেকে দূরে থাকার জন্য় অনুরোধ করেন গ্রামবাসীদের। আশ্বাস দেন, তাঁদের সমস্ত ধরনের সরকারি প্রকল্পের আওতায় আনা হবে।

আরও পড়ুন: Sandeshkhali Incident | Supreme Court: 'মণিপুরের সঙ্গে সন্দেশখালির তুলনা করবেন না'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.