IndiGo: মাঝ-আকাশে মুখোমুখি দুটি বিমান! তারপর....

কটি গন্তব্য ছিল হায়দরাবাদ, অন্য়টির রায়পুর। দিল্লির বিমানবন্দর থেকে উড়ান নিয়েছিল ইন্ডিগোর দুটি বিমান।   

Updated By: Feb 19, 2024, 10:02 PM IST
IndiGo: মাঝ-আকাশে মুখোমুখি দুটি বিমান! তারপর....
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: আকাশ-পথে বিপত্তি। অল্পের জন্য সংঘর্ষ এড়াল ইন্ডিগোর দুটি বিমান। বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন যাত্রীরা। কীভাবে এমন ঘটনা? তদন্তে নেমেছে এয়ারক্রাফ্ট অ্যাকসিডেন্ট ব্যুরো।

আরও পড়ুন:  Singapore Air Show | Sarang Helicopter Display Team: এবার সিঙ্গাপুরের আকাশ মাতাবে সারাং হেলিকপ্টার ডিসপ্লে টিম

ঘটনাটি ঠিক কী? একটি গন্তব্য ছিল হায়দরাবাদ, অন্যটির রায়পুর। দিল্লির বিমানবন্দর থেকে উড়ান নিয়েছিল ইন্ডিগোর দুটি বিমান। কবে? গত বছরের ১৭ নভেম্বর।

বিমানবন্দর সূত্রের খবর, ঘড়িতে তখন সাড়ে ছ'টা। সকালে যে বিমানটির হায়দরবাদ যাওয়া কথা ছিল, সেই বিমানটিকে উড়ানের ছাড়পত্র দেওয়া হয়। কিন্তু উড়ান নেওয়ার পর আমচমকাই বিমানে কিছু বাঁদিকে ঘুরে অন্য় একটি রানওয়ের কাছাকাছি চলে যায়।

এদিকে ওই রানওয়ে থেকে ততক্ষণে উড়ান নিয়েছে ইন্ডিগোরই রায়পুরগামী বিমান। উপর-নিচে ফারাক মাত্র ৪০০ ফুট। মাঝ-আকাশে ন্যূনতম দূরত্ব বিধি লঙ্ঘন করে কাছাকাছি চলে আসে দুটি বিমান। এতটাই কাছাকাছি যে, সংঘর্ষে হওয়ার পরিস্থিতি তৈরি হয়। কিন্তু পাইলটের তৎপরতায় দুর্ঘটনা ঘটেনি। 

আরও পড়ুন:  Sexual Assault: চেম্বারে ডেকে ধর্ষিতাকেই যৌন নির্যাতন বিচারকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.