পতাকাটাই পড়ে গেল, দুই সেনা জাওয়ানের হাতে 'শুয়ে থাকা' তেরঙ্গাকে সেলাম জানালেন মেহেবুবা মুফতি

অসম্মান নয়, তবে বিড়ম্বনা। আকাশে দেশের জাতীয় পতাকা উত্তোলন করার আগেই বাঁধন থেকে খুলে গেল তেরঙ্গা। কোনও উপায় না পেয়ে দেশের সম্মান (পতাকা) মাটিতে ভূলন্ঠিত হওয়ার আগেই দু হাত বাড়িয়ে তাকে আশ্রয় দিলেন দুই সেনা জাওয়ান। আর সেনা জাওয়ানের হাতে 'শুয়ে থাকা' তেরঙ্গাকে সেলাম জানালেন রাজ্যের প্রশাসনিক প্রধান জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। 

Updated By: Aug 15, 2016, 05:41 PM IST
পতাকাটাই পড়ে গেল, দুই সেনা জাওয়ানের হাতে 'শুয়ে থাকা' তেরঙ্গাকে সেলাম জানালেন মেহেবুবা মুফতি

ওয়েব ডেস্ক: অসম্মান নয়, তবে বিড়ম্বনা। আকাশে দেশের জাতীয় পতাকা উত্তোলন করার আগেই বাঁধন থেকে খুলে গেল তেরঙ্গা। কোনও উপায় না পেয়ে দেশের সম্মান (পতাকা) মাটিতে ভূলন্ঠিত হওয়ার আগেই দু হাত বাড়িয়ে তাকে আশ্রয় দিলেন দুই সেনা জাওয়ান। আর সেনা জাওয়ানের হাতে 'শুয়ে থাকা' তেরঙ্গাকে সেলাম জানালেন রাজ্যের প্রশাসনিক প্রধান জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। 

স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন অনুষ্ঠানে পৌঁছে এমনই বিড়ম্বনার সাক্ষী থাকলেন প্রথমবার মুখ্যমন্ত্রী হিসেবে জাতীয় পতাকা উত্তোলনকারী জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী  মেহেবুবা মুফতি।

যে তেরঙ্গাকে পতপত করে উড়তে দেখে গর্বিত হন, জানেন ওটার নকশা করেছিলেন কে?

প্রথমবার জম্মু ও কাশ্মীর পেয়েছে তার প্রথম মহিলা মুখ্যমন্ত্রী। আর মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতিও প্রথমবার জাতীয় পতাকা উত্তোলন করার মত এমন এক রাষ্ট্রীয় সম্মান অর্জন করেছেন। কিন্তু, প্রথমবারেই বিড়ম্বনার সম্মুখীন হলেন। পতাকা উন্মোচিত করা আগেই খুলে গেল! জম্মু ও কাশ্মীরের বক্সি স্টেডিয়ামে এই ঘটনার সাক্ষী যেমন ছিল স্টেডিয়ামের দর্শকরা তেমনি এই ঘটনার সাক্ষী রইল গোটা জম্মু ও কাশ্মীর সহ দেশও। 

.