ভারতে থাকতে অসুবিধা হলে, পাকিস্তানে চলে যাওয়া উচিত নাসিরুদ্দিনের, তোপ শিবসেনার

বুলন্দশহরে গোরক্ষকদের তাণ্ডবের জেরে প্রাণ খোয়াতে হয় পুলিস ইনস্পেক্টর সুবোধ কুমার সিং। সোমবার এক স্বেচ্ছাসেবী সংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে প্রবীণ অভিনেতা অভিযোগ করেন, দেশের বেশকিছু জায়গায় পুলিস কর্মীর থেকে গরুর মৃত্যুর বেশি গুরুত্ব পাচ্ছে।

Updated By: Dec 22, 2018, 03:55 PM IST
ভারতে থাকতে অসুবিধা হলে, পাকিস্তানে চলে যাওয়া উচিত নাসিরুদ্দিনের, তোপ শিবসেনার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কখনও ‘দেশদ্রোহী’। কখনও ‘পাকিস্তানের চর’। কেউ আবার পাকিস্তানে পাঠানোর জন্য তাঁর নামে আগাম বিমানের টিকিটও কেটে ফেলেছেন। সোশ্যাল মিডিয়া ছাপিয়ে উন্মত্ত জনতার ‘ক্ষোভ’ আছড়ে পড়েছে প্রকাশ্য রাস্তায়। বুলন্দশহর কাণ্ডে মন্তব্য করে এ ভাবেই রোষের মুখে পড়লেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। শনিবার, আরও এক বার বিদ্ধ হলেন শিবসেনা নেত্রী মণীষা কায়ান্দের মন্তব্যে। তিনি বলেন, যদি তাঁর ভারতে থাকতে অসুবিধা হয়, তা হলে পাকিস্তানে চলে যাওয়া উচিত।

আরও পড়ুন- মধ্যপ্রদেশে কংগ্রেস বিধায়কের হুমকির পর বদলি জেলাশাসক

বুলন্দশহরে গোরক্ষকদের তাণ্ডবের জেরে প্রাণ খোয়াতে হয় পুলিস ইনস্পেক্টর সুবোধ কুমার সিং। সোমবার এক স্বেচ্ছাসেবী সংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে প্রবীণ অভিনেতা অভিযোগ করেন, দেশের বেশকিছু জায়গায় পুলিস কর্মীর থেকে গরুর মৃত্যুর বেশি গুরুত্ব পাচ্ছে। আইন নিজের হাতে  তুলে নিচ্ছে উন্মত্ত জনতা। নিজের সন্তানদের জন্য ভয় হচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেন নাসিরুদ্দিন। তাঁর এই বক্তব্যে রীতিমতো সমালোচিত হন সোশ্যাল মিডিয়ায়।

নাসিরুদ্দিনের মন্তব্যের আঁচ যে পর্যায়ে পৌঁছয়, তাঁর অনুষ্ঠান বাতিল করে  আজমেড় সাহিত্য মেলা কর্তৃপক্ষ। ওই মেলা প্রাঙ্গনের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে কট্টরপন্থীরা। নাসিরুদ্দিনের উদ্দেশে কালো পতাকা দেখান ভারতীয় জনতা যুব মোর্চার সমর্থকরা। পোড়ানো হয় কুশপুতুল-ও। সাহিত্য মেলা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, নাসিরুদ্দিনের নিরাপত্তার কথা মাথায় রেখে বাতিল করা হয়েছে তাঁর অনুষ্ঠান।

আরও পড়ুন- বিমানের মধ্যেই ধূমপান করতে দিতে হবে, দিল্লিতে নামিয়ে দেওয়া হল যাত্রীকে

মণীষা কায়ান্দের মতো রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সভাপতি অমিত জানিও নাসিরুদ্দিনের মন্তব্যে তীব্র সমালোচনা করেন। তিনি আবার তাঁকে পাকিস্তানে পাঠানোর জন্য এক পিঠের বিমান ভাড়া কেটে ফেলেছেন বলে দাবি করেন। উত্তর প্রদেশের বিজেপি প্রধান মহেন্দ্রনাথ পাণ্ডে আবার পাক চরের সঙ্গে তুলনা করেন নাসিরুদ্দিনকে। তাঁর কথায়, “নাসিরুদ্দিন শাহ অনবদ্য অভিনেতা। সারফরস সিনেমায় যেমন পাকিস্তানের চর হিসাবে তাঁকে দেখা গিয়েছিল, এখন ধীরে ধীরে সেই চরিত্রই হয়ে উঠছেন।”

আরও পড়ুন- গ্রাহকদের কাছ থেকে গত সাড়ে তিন বছরে ১০,০০০ কোটি টাকা কেটেছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি

এ দিন অভিনেতা নাসিরুদ্দিন শাহ সমালোচকদের এক হাত নিয়ে বলেন, “আমার আগের মন্তব্যের জন্য আমাকে বিশ্বাসঘাতক বলা হচ্ছে। সত্যিই দুর্ভাগ্যের।” নাসিরুদ্দিন আরও বলেন, নিজের দেশের সমালোচনা করলে কী করে দেশদ্রোহী হতে পারি? এই দেশ আমার জন্মভূমি। এই দেশকে আমি ভালবাসি। যদিও, অজমেরে ঘটনায় এখনও পর্যন্ত কোনও মন্তব্য শোনা যায়নি রাজস্থানের অশোক গেহলতের নেতৃত্বে কংগ্রেস সরকারের।

.