বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে তিন তালাক নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

তিন তালাকে কষ্ট পাচ্ছেন মুসলিম মহিলারা। জেলাস্তরে গিয়ে এই সমস্যার সমাধান করতে হবে। অভাবনীয় নির্বাচনী সাফল্য। দেশজুড়ে প্রশ্নাতীত নির্বাচনী সাফল্য। সামনে কোনও রাজনৈতিক চ্যালেঞ্জ নেই। এই শক্ত ভিতের ওপর দাঁড়িয়েই কঠিন কাজটি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে মুখ খুললেন তিন তালাক নিয়ে। মোদী বলেন, তিন তালাকের ফলে কষ্ট পান মুসলিম মহিলারা। তাঁদেরও ন্যায় পাওয়ার অধিকার রয়েছে। আমাদের জেলাস্তরে গিয়ে এই সমস্যার সমাধান করা উচিত। তিন তালাকের নিয়মের যে অপব্যবহার হয় তা মেনে নিচ্ছে মুসলিম পার্সোনাল ল'বোর্ডও। তুচ্ছ কারণে, শরিয়ত না মেনে তালাক দিলে সংশ্লিষ্ট ব্যক্তিকে সামাজিক বয়কট করা হবে। হুঁশিয়ারি দিয়েছে মুসলিম পার্সোনাল ল বোর্ড। তিন তালাক নিয়ে কিছু কোড অফ কন্ডাক্ট নিয়ে আসতেও আগ্রহী তারা। কিন্তু, এই ইস্যুতে সরকারি হস্তক্ষেপে তীব্র আপত্তি বোর্ডের।

Updated By: Apr 16, 2017, 08:38 PM IST
বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে তিন তালাক নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক: তিন তালাকে কষ্ট পাচ্ছেন মুসলিম মহিলারা। জেলাস্তরে গিয়ে এই সমস্যার সমাধান করতে হবে। অভাবনীয় নির্বাচনী সাফল্য। দেশজুড়ে প্রশ্নাতীত নির্বাচনী সাফল্য। সামনে কোনও রাজনৈতিক চ্যালেঞ্জ নেই। এই শক্ত ভিতের ওপর দাঁড়িয়েই কঠিন কাজটি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে মুখ খুললেন তিন তালাক নিয়ে। মোদী বলেন, তিন তালাকের ফলে কষ্ট পান মুসলিম মহিলারা। তাঁদেরও ন্যায় পাওয়ার অধিকার রয়েছে। আমাদের জেলাস্তরে গিয়ে এই সমস্যার সমাধান করা উচিত। তিন তালাকের নিয়মের যে অপব্যবহার হয় তা মেনে নিচ্ছে মুসলিম পার্সোনাল ল'বোর্ডও। তুচ্ছ কারণে, শরিয়ত না মেনে তালাক দিলে সংশ্লিষ্ট ব্যক্তিকে সামাজিক বয়কট করা হবে। হুঁশিয়ারি দিয়েছে মুসলিম পার্সোনাল ল বোর্ড। তিন তালাক নিয়ে কিছু কোড অফ কন্ডাক্ট নিয়ে আসতেও আগ্রহী তারা। কিন্তু, এই ইস্যুতে সরকারি হস্তক্ষেপে তীব্র আপত্তি বোর্ডের।

আরও পড়ুন মোদী ঝড় সামলাতে বিজু পট্টনায়েকের শরণাপন্ন ওড়িশার বিজেডি সরকার

মোদী নিজেও দলীয় কর্মীদের সতর্ক করেছেন। অতি উত্‍সাহ যেন অশান্তি ডেকে না আনে। OBC কমিশনকে সাংবিধানিক ক্ষমতা দিচ্ছে কেন্দ্র। বিজেপির জাতীয় কর্মসমিতি এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে। এই ইস্যুতেও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, অনগ্রসর কল্যাণ উদ্যোগে পিছিয়ে থাকা মুসলিমদেরও সামিল করতে হবে। তাঁদের জন্য সম্মেলন করা উচিত।

আরও পড়ুন  ভারতের গোয়েন্দা সংস্থাগুলির কর্মক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে দিল পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি

 

.