ঔরঙ্গজেবের পরিণতি হবে মোদীর, প্রধানমন্ত্রীকে পাল্টা নিশানা কংগ্রেসের

প্রধানমন্ত্রীকে পাল্টা দিল কংগ্রেস। কংগ্রেস আমলে জরুরি অবস্থার সমালোচনা করে কংগ্রেস ও গান্ধী পরিবারের প্রবল সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাল্টা হিসেবে বিজেপি আমলের বিরুদ্ধে মুখ খুলল কংগ্রেস।

Updated By: Jun 26, 2018, 09:07 PM IST
ঔরঙ্গজেবের পরিণতি হবে মোদীর, প্রধানমন্ত্রীকে পাল্টা নিশানা কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীকে পাল্টা দিল কংগ্রেস। কংগ্রেস আমলে জরুরি অবস্থার সমালোচনা করে কংগ্রেস ও গান্ধী পরিবারের প্রবল সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাল্টা হিসেবে বিজেপি আমলের বিরুদ্ধে মুখ খুলল কংগ্রেস।

বিজেপির শাসনে প্রধানমন্ত্রীকে ঔরঙ্গজেবের সঙ্গে তুলনা করল কংগ্রেস। কংগ্রেসের দাবি, মোদীর আমলে দেশে এক ভয়ের বাতাবরণ তৈরি হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রশ্ন ‌যখন ‌যাকে চাইছে তাকে দেশদ্রোহী বলে দেগে দিচ্ছে।

আরও পড়ুন-"ঋণ মেটাতে চাইলাম, অথচ আমায় খেলাপিদের পোস্টার বয় বানানো হল"

দেশে জরুরি অবস্থা জারির ৪৩ বর্ষপূর্তি উপলক্ষ্যে মঙ্গলবার দিনটিকে কালো দিন হিসেবে পালন করে বিজেপি। এদিন এক অনুষ্ঠানে কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘ক্ষমতায় টিকে থাকার জন্য মিথ্যে রটিয়েছে কংগ্রেস।‘ তারই জবাব দিল কংগ্রেস।

প্রধানমন্ত্রীর ওই আক্রমণের জবাব দিতে একটি সাংবাদিক সম্মেলন করেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। তিনি বলেন, ‘এখন আমরা ঔরঙ্গজেবের আমলা বাস করছি। কেউ কোনও প্রশ্ন করলেই সে হয়ে ‌যাচ্ছে দেশদ্রোহী। খাবার অভ্যাসের জন্য মানুষকে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। দলিতদের উপরে অত্যাচার করা হচ্ছে। জাত, ধর্মের বিভিন্নতার জন্য হামলার শিকার হচ্ছে মানুষজন।‘

আরও পড়ুন-অস্কার কমিটিতে আমন্ত্রিত সৌমিত্র, মাধবী, নাসিরুদ্দিন, শাহরুখ-সহ ২০জন

সুরজেওয়ালা আরও বলেন, ‘ঔরঙ্গজেব কখনও কারও কাছ থেকে শিক্ষা নেননি। মোদী সেই দিকেই এগোচ্ছেন। এক নায়করা কখনও কারও কথা শোনেন না। উনি নিজের ব্যর্থতা চাপা দিতে চাইছেন। কিন্তু মোদী ভুলে ‌যাচ্ছেন উনিও খুব শীঘ্রই ইতিহাস হয়ে ‌যাবেন।’

.