Taliban: মুসলিম ল বোর্ডের সদস্যের মুখে Taliban-দের প্রশংসা! তুঙ্গে বিতর্ক

সমাজবাদী পার্টির সাংসদের বিরুদ্ধেও তালিবানদের সুখ্যাতির অভিযোগ।

Updated By: Aug 18, 2021, 01:54 PM IST
Taliban: মুসলিম ল বোর্ডের সদস্যের মুখে Taliban-দের প্রশংসা! তুঙ্গে বিতর্ক

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান দখল করার জন্য তালিবানদের প্রশংসায় পঞ্চমুখ অল-ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের (All-India Muslim Personal Law Board) অন্যতম সদস্য মৌলানা সাজ্জাদ নোমানি (Maulana Sajjad Nomani)। অভিযোগ, জঙ্গি গোষ্ঠীটির নাশকতামূলক কাজকর্মের প্রশংসা করেছেন তিনি। যে ভাবে আফগানিস্তানের ক্ষমতা দখল করতে চলেছে জেহাদি সংগঠনটি, তার প্রশংসা করেছেন।

অভিযোগ ,একই ভাবে তালিবানদের প্রশাংসা করেন সমাজবাদী পার্টির সাংসদ শাফিকুর রহমান বার্ক (Shafiqur Rahman Barq)। তালিবানদের জেহাদি কাজকর্মের প্রশংসা করেন তিনি। বলেন, "রাশিয়া এবং আমেরিকার মতো শক্তিকে আফগানিস্তানে পরাস্ত করেছে তালিবান। এখন তাঁরা নিজের দেশের ক্ষমতায় আসতে চান। ভারতও ব্রিটিশদের অধীনে ছিল। স্বাধীনতার জন্য ভারতও লড়াই করেছে। এখন তালিবানরাও মুক্ত হতে চায়। এটা তালিনাদের ব্যক্তিগত বিষয়। তাঁরা নিজেদের ইচ্ছে মতো দেশ চালাতে পারে।" 

আরও পড়ুন: Tripura:খোয়াইয়ে কী ঘটেছিল? দেবাংশু-জয়া-সুদীপের সঙ্গে কী হয়েছিল?Video চাইল হাইকোর্ট

আরও পড়ুন: Subhas Chandra Bose:১৮ অগাস্ট নেতাজির মৃত্যু! BJP-Congress-এর টুইটে বিতর্ক,সরব TMC

ইতিমধ্য়ে সমাজবাদী পার্টির সাংসদের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। শাফিকুর রহমান বার্ক (Shafiqur Rahman Barq) তোপ দেগেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, "তালিবানদের সমর্থন করা সত্যি লজ্জাজনক।"   

.