আজ ঠিক কী কী হল, মুলায়ম বনাম অখিলেশ ইস্যুতে?

হিন্দি বলয়ের হৃদয়পুরে ভোটের আর কয়েক মাস বাকি। তার আগে দলীয় কোন্দলে দু-টুকরো সমাজবাদী পার্টি। মুলায়মের সামনেই অখিলেশকে মিথ্যাবাদী বললেন শিবপাল যাদব। দলীয় বৈঠকে অখিলেশের মাইক কেড়ে নিলেন। অখিলেশ জানালেন, নতুন দল তিনি করছেন না। বাবার নির্দেশে প্রকাশ্যে কাকাকে জড়িয়েও ধরলেন তিনি। যদিও, এত কিছুর পরও দলের কোন্দল এখনই মেটার কোনও লক্ষণ নেই। সূত্রের খবর, শিবপাল যাদব জানিয়ে দিয়েছেন, অখিলেশ মুখ্যমন্ত্রী পদে ইস্তফা না দিলে কোনওরকম সন্ধির রাস্তায় যাবেন না তিনি। শিবপাল শিবির চাইছে এখনই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিন মুলায়ম। সোমবারই অখিলেশপন্থী দশ নেতা-কর্মীকে বহিষ্কার করেন শিবপাল যাদব। দলীয় বৈঠক কার্যত ভেস্তে যাওয়ার পর সোমবার বিকেলে মুলায়মের বাড়ি গিয়ে বাবার সঙ্গে দেখা করেন অখিলেশ। মুলায়ম বারণ করায়  অনুগামীদের প্রকাশ্যে স্লোগান তুলতে বারণ করেছেন তিনি। তবে, রাজনৈতিক মহলে খবর, পাল্টা ঘুঁটি সাজাচ্ছে অখিলেশ শিবির।

Updated By: Oct 24, 2016, 08:45 PM IST
আজ ঠিক কী কী হল, মুলায়ম বনাম অখিলেশ ইস্যুতে?

ওয়েব ডেস্ক: হিন্দি বলয়ের হৃদয়পুরে ভোটের আর কয়েক মাস বাকি। তার আগে দলীয় কোন্দলে দু-টুকরো সমাজবাদী পার্টি। মুলায়মের সামনেই অখিলেশকে মিথ্যাবাদী বললেন শিবপাল যাদব। দলীয় বৈঠকে অখিলেশের মাইক কেড়ে নিলেন। অখিলেশ জানালেন, নতুন দল তিনি করছেন না। বাবার নির্দেশে প্রকাশ্যে কাকাকে জড়িয়েও ধরলেন তিনি। যদিও, এত কিছুর পরও দলের কোন্দল এখনই মেটার কোনও লক্ষণ নেই। সূত্রের খবর, শিবপাল যাদব জানিয়ে দিয়েছেন, অখিলেশ মুখ্যমন্ত্রী পদে ইস্তফা না দিলে কোনওরকম সন্ধির রাস্তায় যাবেন না তিনি। শিবপাল শিবির চাইছে এখনই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিন মুলায়ম। সোমবারই অখিলেশপন্থী দশ নেতা-কর্মীকে বহিষ্কার করেন শিবপাল যাদব। দলীয় বৈঠক কার্যত ভেস্তে যাওয়ার পর সোমবার বিকেলে মুলায়মের বাড়ি গিয়ে বাবার সঙ্গে দেখা করেন অখিলেশ। মুলায়ম বারণ করায়  অনুগামীদের প্রকাশ্যে স্লোগান তুলতে বারণ করেছেন তিনি। তবে, রাজনৈতিক মহলে খবর, পাল্টা ঘুঁটি সাজাচ্ছে অখিলেশ শিবির।

আরও পড়ুন মল্লিকা শেরওয়াত কত আগে করে দেখিয়েছেন, আর ধোনিদের মুখ থেকে লোকে আজ সচেতন হচ্ছে!

দলীয় বৈঠকে ছেলেকে কড়া ধমক দিলেও মুলায়ম জানিয়ে দিয়েছেন, অখিলেশই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী থাকছেন। তবে অখিলেশ চাইছেন কাকা শিবপাল নন, ভোটে টিকিট বিলির চূড়ান্ত ক্ষমতা তাঁকেই দিতে হবে। সূত্রের খবর, প্রকাশ্যে দল ছাড়ার কথা না বললেও পরিস্থিতি অনুযায়ী সব সম্ভাবনাই খোলা রাখছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, অখিলেশ দল ভাঙলে তাঁর সঙ্গে সম্ভাব্য জোট নিয়ে রাহুল গান্ধীর কথা হয়েছে। অখিলেশ-ঘনিষ্ঠ বহিষ্কৃত সমাজবাদী পার্টি নেতা রামগোপাল যাদব আবার বিজেপির সঙ্গে হাত মিলিয়ে দল ভাঙার খেলায় নামেন বলে শিবপাল যাদবের অভিযোগ। অখিলেশের আপত্তি সত্ত্বেও মুখতার আনসারির কোয়ামি একতা দলের সঙ্গে সমাজবাদী পার্টির বন্ধুত্বে সিলমোহর দিয়েছেন মুলায়ম সিং যাদব। পাঁচই নভেম্বর সমাজবাদী পার্টির রজত জয়ন্তীর অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে থাকবেন না বলে জানিয়েছিলেন অখিলেশ। বর্তমান পরিস্থিতিতে তিনি কী সিদ্ধান্ত নেন এখন সেদিকেই তাকিয়ে তামাম উত্তরপ্রদেশ।

আরও পড়ুন  সময়ের সঙ্গে সঙ্গে নিজেকেই বদলে নিচ্ছে দমকল

.