রেলে লোয়ার বার্থের জন্য লাগতে পারে অতিরিক্ত ভাড়া

দুরপাল্লার ট্রেনে যাতায়াত করার সময় কী আপনি লোয়ার বার্থটাই বেশি পছন্দ করেন? উত্তর যদি 'হ্যাঁ' হয়, তাহলে এবার থেকে হয়ত আপনাকে দিতে হবে অতিরিক্ত ৫০ থেকে ১০০ টাকা। আসলে লোয়ার বার্থের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে দাম বাড়ানোর কথা ভাবনা-চিন্তা করছে ভারতীয় রেল। তবে এখনই এবিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Updated By: May 17, 2017, 03:53 PM IST
রেলে লোয়ার বার্থের জন্য লাগতে পারে অতিরিক্ত ভাড়া

ওয়েব ডেস্ক: দুরপাল্লার ট্রেনে যাতায়াত করার সময় কী আপনি লোয়ার বার্থটাই বেশি পছন্দ করেন? উত্তর যদি 'হ্যাঁ' হয়, তাহলে এবার থেকে হয়ত আপনাকে দিতে হবে অতিরিক্ত ৫০ থেকে ১০০ টাকা। আসলে লোয়ার বার্থের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে দাম বাড়ানোর কথা ভাবনা-চিন্তা করছে ভারতীয় রেল। তবে এখনই এবিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

অনেকেই মনে করছে এক্ষেত্রে রেল বিভিন্ন বিমান পরিবহন সংস্থার পদাঙ্ক অনপসরণ করছে। প্লেনে যেমন প্রবীন নাগরিকদের কথা ভেবে জানলার ধারের আসনের জন্য অতিরিক্ত ভাড়া নেওয়া হয়ে থাকে, অনেকটা সেই রকমই হতে পারে রেলের ক্ষেত্রেও। উল্লেখ্য, বর্তমানে যাত্রীরা টিকিট কাটার সময় রেলের ওয়েবসাইট থেকে পছন্দ মতো আসন বেছে নিতে পারে। (আরও পড়ুন- লাদেনের আধার কার্ড তৈরি করে শ্রীঘরে সাদ্দাম)

.