পেগাসাস ইস্যুতে তোলপাড় রাজ্যসভা, মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে ছিঁড়ে ফেললেন তৃণমূল সাংসদ

সংসদে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ বলেন, 'আগেও এ ধরনের অভিযোগ উঠেছে। কিন্তু তা খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট  

Updated By: Jul 22, 2021, 05:48 PM IST
পেগাসাস ইস্যুতে তোলপাড় রাজ্যসভা, মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে ছিঁড়ে ফেললেন তৃণমূল সাংসদ

নিজস্ব প্রতিবেদন: পেগাসাস ইস্যুতে তোলাপাড় রাজ্যসভা। বৃহস্পতিবার এনিয়ে রাজ্যসভার অধিবেশন এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে শেষপর্যন্ত অধিবেশন আগামিকাল পর্যন্ত মুলতুবি করে দিতে হয়। এদিন পেগাসাস নিয়ে বিবৃতি দিতে উঠলে তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণের হাত থেকে নথিপত্র কেড়ে নিয়ে তা ছিঁডে় ফেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। এনিয়ে তোলপাড় হয় রাজ্যসভা।

আরও পড়ুন-উচ্চমাধ্যমিকের পাশের হার ৯৭.৬৯%, এককভাবে সর্বোচ্চ ৪৯৯ নম্বর মুর্শিদাবাদের ছাত্রীর 

বাদল অধিবেশনের শুরু থেকেই সংসদ ইজরায়েলি স্পাইওয়্যার পেগাসাস নিয়ে সরব হয় বিরোধীরা। বিরোধী শিবিরের দাবি, ওই স্পাইওয়্যার ব্যবহার করে দেশের একাধিক রাজনীতিবিদ সহ বিশিষ্ট ব্যক্তিদের ফোনে আডিপাতা হচ্ছে। এমনকি খোদ আইটি মিনিস্টারের ফোনেও আড়িপাতা হয়েছে।

বিরোধীদের ওই অভিযোগের কোনও ভিত্তি নেই বলে দাবি করছে সরকার। এদিন, সংসদে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ বলেন, 'আগেও এ ধরনের অভিযোগ উঠেছে। কিন্তু তা খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। ' মন্ত্রীর ওই বক্তব্যের পরই তার হাত থেকে কাগজপত্র ছিনিয়ে নিয়ে তা ছিঁড়ে ফেলেন শান্তুনু।

আরও পড়ুন-ভোটের পর দিল্লিতে Modi-Mamata প্রথম সাক্ষাৎ, নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী  

এদিন, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরির সঙ্গেও বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন শান্তনু সেন। মার্শাল এসে পরিস্থিতি  সামাল দেন। এনিয়ে বিজেপি সাংসদ স্বপন দাসগুপ্ত বলেন, এই গুন্ডাগিরির প্রতিবাদ হওয়া উচিত।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.