Mumbai: সেপ্টিক ট্যাঙ্কের মল থেকে উদ্ধার বিপুল কালো টাকা! ওদিকে শার্টে ও বাথরুমের দরজার হাতলে…

Money Recovered from Septic Tank: সেপটিক ট্যাঙ্ক, এলাকার প্রায় ২০টি নর্দমা ছানবিন করে ৫৭,০০০ টাকা উদ্ধার হয়। অভিযুক্তের শার্টে, বাথরুমের দরজার হাতলে এবং তার বাড়ির মেন গেটে টাকায় লাগানো বিশেষ পাউডারের অস্তিত্বও মেলে!

Updated By: Sep 3, 2024, 06:33 PM IST
Mumbai: সেপ্টিক ট্যাঙ্কের মল থেকে উদ্ধার বিপুল কালো টাকা! ওদিকে শার্টে ও বাথরুমের দরজার হাতলে…

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বহু পরিশ্রম করে শেষ পর্যন্ত ৫৭,০০০ টাকা উদ্ধার করল দুর্নীতি দমন শাখা বা এসিবি। মহারাষ্ট্রের দহিসরের ঘটনা। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের এক পদস্থ কর্তা ফেঁসে গিয়েছিলেন মহারাষ্ট্র পুলিসের দুর্নীতি দমন শাখার পাতা ফাঁদে।

কী ঘটেছিল?

আরও পড়ুন: US Elections 2024: কমলাকে বিশ্রী আক্রমণ ট্রাম্পের! ওদিকে আমেরিকার আকাশে 'উই আর নট গোয়িং ব্যাক' ধ্বনি...

ঘটনাটি ঘটে গত শুক্রবার। বোরিভালির এক রেস্তোরাঁ গ্যাস সংযোগের জন্য বৃহন্মুম্বই তথা বিএমসি-র ফায়ার ব্রিগেড পোর্টালের মাধ্যমে নো অবজেকশন সার্টিফিকেটের আবেদন করেছিল। এজন্য রেস্তোরাঁ কর্তৃপক্ষকে নিজের অফিসে ডেকেছিলেন বিএমসির সিনিয়র ফায়ার অফিসার, প্রহ্লাদ শিতোলে। অভিযোগ, এনওসি ইস্যু করার জন্য প্রথমে ওই অফিসার ১ লক্ষ ৩০ হাজার টাকা ঘুষ চান। রেস্তোরাঁ কর্তৃপক্ষ তা দিতে না চাওয়ায় শিতোলে ৮০,০০০ টাকা দাবি করেন। এরপর তাঁর অফিসে ফের দেখা করেন রেস্তোরাঁ কর্তৃপক্ষ। ঘুষের দাবি আরও কমে। প্রহ্লাদ জানান, ৫০ হাজার টাকার উপরে যে কোনও অ্যামাউন্টেই কাজ হবে।

এরপরই রেস্তোরাঁ কর্তৃপক্ষ এসিবি-র অফিসে বিষয়ে জানান। অভিযোগটি যাচাই করে দুর্নীতি দনম শাখা ফাঁদ পাতে। এসিবির অফিসারের পরামর্শে শিতোলেকে ৬০ হাজার টাকা ঘুষ দেওয়ার সিদ্ধান্ত জানান রেস্তোরাঁ কর্তৃপ। এরপর, সমস্ত নোটের ক্রমিক নম্বর এসিবি রেকর্ড করে রাখে। নোটগুলির উপর ফেনোলপথালিন পাউডারের প্রলেপ দেওয়া হয়। এতে ওই নোট কেউ ধরলে, তাঁর হাতে ওই পাউডার লেগে যায়। তারপর সেই হাত এক বিশেষ দ্রবণে ডোবালে হাত গোলাপি হয়ে ওঠে। আদালতে প্রমাণ হিসেবে পেশ করা যায় এটি। তাই এই ব্যবস্থা।

আরও পড়ুন: Namibia: খরায় না খেতে পেয়ে মরছে মানুষ! তাই কেটে ফেলা হচ্ছে বিপুল সংখ্যক হাতি, জিরাফ...

যথারীতি টাকা নিয়ে শিতোলেকে ঘুষ দিতে যান রেস্তোরাঁ কর্তৃপক্ষ। শিতোলে টাকা নেন এবং অফিসে না গিয়ে বাড়িতে গিয়ে টয়লেটে নোটগুলি কমোডে ফেলে ফ্লাশ করে দেন। ওদিকে এসিবি শিতোলের অফিসের আশেপাশেই ছিল। তারা শিতোলেকে ধরতে অফিসে ঢোকে। অফিসে না পেয়ে এসিবির কর্তারা তার বাড়িতে হানা দেয়। জেরার মুখে শিতোলে জানান, নোটগুলি তিনি কমোডে ফ্লাশ করেছেন। এই টাকা পুনরুদ্ধার করতে এসিবি অফিসাররা প্লাম্বার ডেকে বাড়ির সেপটিক ট্যাঙ্ক এবং এলাকার প্রায় ২০টি নর্দমা ড্রেজ করায়। ফলস্বরূপ ৫৭,০০০ টাকা উদ্ধার হয়। ৩০০০ টাকার হদিস মেলেনি। শিতোলের শার্ট, বাথরুমের দরজার হাতল এবং বাড়ির মেন গেটে ফেনোলপথালিন পাউডারও পাওয়া যায়। এর পরই শিতোলেকে গ্রেফতার করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.