থানা থেকে বের করে ধর্ষণে অভিযুক্ত ২ যুবককে পিটিয়ে মারল জনতা

 ধর্ষণে অভি‌যুক্তদের সাজা দিতে আইন নিজেদের হাতেই তুলে নিল সাধারণ মানুষ। সোমবার অরুণাচল প্রদেশের লোহিত জেলার ঘটনা। দুই চা শ্রমিককে পিটিয়ে মারল জনতা।

Updated By: Feb 20, 2018, 10:12 AM IST
থানা থেকে বের করে ধর্ষণে অভিযুক্ত ২ যুবককে পিটিয়ে মারল জনতা

নিজস্ব প্রতিবেদন:  ধর্ষণে অভি‌যুক্তদের সাজা দিতে আইন নিজেদের হাতেই তুলে নিল সাধারণ মানুষ। সোমবার অরুণাচল প্রদেশের লোহিত জেলার ঘটনা। দুই চা শ্রমিককে পিটিয়ে মারল জনতা।

গত ১২ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ হয়ে ‌যায় লোহিত জেলার নামগো মিসিং গ্রামের বছর পাঁচের একটি শিশু। ১৭ ফেব্রুয়ারি তার গলাকাটা দেহ পাওয়া ‌যায় স্থানীয় একটি চা বাগানের কাছে। ওই ঘটনায় সঞ্জয় সুবুর ও জগদীশ লোহার নামে ২ চা বাগান শ্রমিককে গ্রেফতার করে পুলিস। পুলিসের কাছে ওই দুজন স্বীকার করে ধর্ষণের সময়ে শিশুটি চিৎকার করায় তার মাথা কেটে ফেলে তারা। ওই ঘটনায় তীব্র ক্ষোভে ফুঁসছিল এলাকার মানুষজন।

আরও পড়ুন-বড়সড় ঘোষণা, নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থীদের বয়সের উর্ধ্বসীমা এক ধাক্কায় বাড়াল রেল

সোমবার ভোরে সশস্ত্র জনতা তেজু থানায় হামলা চালায়। জনতার রোষ থেকে বাঁচতে থানা ছেড়ে পালায় পুলিস। সেই সু‌যোগে থানা ভেঙে ২ অভি‌যুক্তকে বাইরে বের করে আনা হয়। বাজারের মধ্যে তাদের তাদের নগ্ন করে ঘোরানো হয়। এর পর প্রাকাশ্যে পিটিয়ে মারা হয় ওই দুই অভি‌যুক্তকে।

২০১৫ সালেও ঠিক একই ধরনের ঘটনা ঘটেছিল নাগাল্যন্ডের। সেবার ডিমাপুরে সেন্ট্রাল জেল ভেঙে ধর্ষণে অভি‌যুক্ত এক ‌যুবককে বের করে এনে পিটিয়ে মারে জনতা।

.