বেঙ্গালুরু থেকে MBA করে পাকিস্তানে পালায় সুজাত বুখারি হত্যার মূলচক্রী

কাশ্মীরে সাংবাদিক সুজাত বুখারি হত্যাকাণ্ডের মূলচক্রীকে নিয়ে আরও তথ্য প্রকাশ করলেন তদন্তকারীরা। গোয়েন্দাদের দাবি, বর্তমানে পাকিস্তানের বাসিন্দা ওই জঙ্গির নাম সাজ্জাদ গুল। 

Updated By: Jun 28, 2018, 10:49 AM IST
বেঙ্গালুরু থেকে MBA করে পাকিস্তানে পালায় সুজাত বুখারি হত্যার মূলচক্রী

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে সাংবাদিক সুজাত বুখারি হত্যাকাণ্ডের মূলচক্রীকে নিয়ে আরও তথ্য প্রকাশ করলেন তদন্তকারীরা। গোয়েন্দাদের দাবি, বর্তমানে পাকিস্তানের বাসিন্দা ওই জঙ্গির নাম সাজ্জাদ গুল। 

রীতিমতো উচ্চশিক্ষিত এই জঙ্গি সাজ্জাদ। বেঙ্গালুরু থেকে এমবিএ করে সে। তার পর যোগ দেয় লস্কর-ই-তৈবায়। মূলত ইন্টারনেটের মাধ্যমে যুবকদের মগজধোলাই করে তাঁদের জঙ্গি সংগঠনে যোগদান করায় সাজ্জাদ। বর্তমানে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে বসবাস করে সে। 

তদন্তে জানা গিয়েছে, পাকিস্তানে বসেই বুখারিকে হত্যার ষড়যন্ত্র করেছিল সাজ্জাদ। সেজন্য স্থানীয় জঙ্গিদের নিয়োগ করেছিল সে। কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়াকে যাঁরা সমর্থন করছেন তাঁদের একে একে হত্যা করার পরিকল্পনা করে সাজ্জাদ। 

কংগ্রেস ছেড়ে তৃণমূলে নাম লেখাতে চলেছেন সাবিনা ইয়াসমিন

পুলিসের খাতাতেও নাম রয়েছে এই সাজ্জাদের। বিচ্ছিন্নতাবাদে যোগদানের অভিযোগে তাকে গ্রেফতার করেছিল পুলিস। শ্রীনগর সেন্ট্রাল জেল ও দিল্লির তিহাড় জেলে বেশ কিছুদিন কাটিয়েছে সে। জেল থেকে ছাড়া পেতেই পাকিস্তানে পালায় সাজ্জাদ।  

.