#WHATS APP বিয়ের প্রস্তাব হোয়াটস অ্যাপে

এক সপ্তাহ আগে যখন গোটা পৃথিবী ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেট করতে ব্যাস্ত ছিল, তখন হোয়াটস অ্যাপের একটা গ্রুপ ব্যাস্ত ছিল এক মানসিকতার মানুষদের একে অপরের সঙ্গে মেলাতে। একটু অন্যরকমের কাজ করে এই গ্রুপ।

Updated By: Feb 22, 2016, 05:38 PM IST
#WHATS APP বিয়ের প্রস্তাব হোয়াটস অ্যাপে

ওয়েব ডেস্ক: এক সপ্তাহ আগে যখন গোটা পৃথিবী ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেট করতে ব্যাস্ত ছিল, তখন হোয়াটস অ্যাপের একটা গ্রুপ ব্যাস্ত ছিল এক মানসিকতার মানুষদের একে অপরের সঙ্গে মেলাতে। একটু অন্যরকমের কাজ করে এই গ্রুপ।

মহারাষ্ট্রের এক স্বেচ্ছাসেবক সমিতির সদস্য আরতি নায়েক। তিনিও হোয়াটস অ্যাপের এই গ্রুপের সদস্য। তাঁর কাছ থেকেই জানা গেল কী ধরণের কাজ করেন তাঁরা।

আরতি জানিয়েছেন, আজকাল এমন অনেক পরিবার রয়েছে যেখানে ছেলেমেয়েরা অন্য ধর্মে বিয়ে করতে আগ্রহী। আমরা তাদের পছন্দ অপছন্দগুলো জেনে নিয়ে সেই একই ভালোলাগার মানুষদের সঙ্গে মিলিয়ে দেওয়াই কাজ এই গ্রুপের। এই গ্রুপে যোগ টিতে যাঁরা আগ্রহী থাকেন তাঁদের একটা ফর্ম ফিলাপ করতে হয়। কেউ আমাদের সঙ্গে নিজে থেকে যোগ দিতে পারে না। আমাদের এই গ্রুপ শুরু হয়েছিল খুব কম সংখ্যক ছেলেদের নিয়ে। এরপর এখানে মেয়েরাও যোগ দেয়। এখানে এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা জাতি ধর্ম ভেদাভেদ মানেন না। তাঁদের বিয়ে, হবি, চিন্তা ভাবনার ধরণের মতো কিছু তথ্য আমরা জেনে নিই। যাঁরা এই ধরণের ইন্টার কাস্ট বিয়েতে ইচ্ছুক থাকেন, তাঁরা এখান থেকে মনের মতো সঙ্গী নির্বাচন করতে পারেন। তবে এটা ম্যাট্রিমনি জাতীয় কোনও গ্রুপ নয়।

তিনি আরও জানান, মেয়েরা ছেলেদের তুলনায় বেশি স্পষ্ট বক্তা হন। তাঁরা নিজেদের মনের কথা, পছন্দ অপছন্দের কথা সহজেই বলে দেন। এমন অনেক মানুষই এখানে তাঁদের মনের মানুষকে খুঁজে পেয়েছেন। আর তাঁরা পরবর্তীকালে বিয়েও করেছেন। কিছু আলাদা করে দেখাবার এটা একটা ছোট্ট প্রয়াস এই গ্রুপের।

.