বেতার ভাষণেও জমি অধিগ্রহণ বিলের পক্ষে সওয়াল প্রধানমন্ত্রীর

বেতার ভাষণেও জমি অধিগ্রহণ বিলের পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী। আকাশবাণীর মন কি বাত অনুষ্ঠানে মোদীর আহ্বান, কৃষকরা যেন জমি বিল নিয়ে অপপ্রচারে কান না দেন। তাঁর দাবি, কৃষকের স্বার্থহানি হয় এমন কিছু করবে না কেন্দ্র।

Updated By: Mar 22, 2015, 04:01 PM IST

ওয়েব ডেস্ক: বেতার ভাষণেও জমি অধিগ্রহণ বিলের পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী। আকাশবাণীর মন কি বাত অনুষ্ঠানে মোদীর আহ্বান, কৃষকরা যেন জমি বিল নিয়ে অপপ্রচারে কান না দেন। তাঁর দাবি, কৃষকের স্বার্থহানি হয় এমন কিছু করবে না কেন্দ্র।

শীতের অকাল বৃষ্টিতে জমিতেই পচেছে ফসল। উত্তর ভারত জুড়ে মার খেয়েছে রবিশস্যের ফলন।

 প্রধানমন্ত্রীর বেতার ভাষণেও প্রাধান্য পেয়েছে কৃষকদের সমস্যাই। মন কি বাতে জমি বিলের প্রসঙ্গও তুলেছেন প্রধানমন্ত্রী। তাঁর অভিযোগ, জমি বিল নিয়ে মিথ্যা প্রচার করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর দাবি, UPA আমলে পাস হওয়া জমি বিলে কৃষকদের স্বার্থ দেখা হয়নি। সেই খামতি ঢাকতেই প্রথমে অর্ডিন্যান্স ও পরে সংশোধনী এসেছে কেন্দ্র। তাঁর আশ্বাস, কোনও রাজ্য না চাইলে বিল কার্যকর নাও করতে পারে। কিন্তু, সেই যুক্তি শুনতে নারাজ বিরোধী শিবির।

রাজনৈতিক মহলের মতে, জমি বিল পাস করাতে কেন্দ্র কতটা মরিয়া, তাই প্রকাশ পেয়েছে মোদীর বেতার ভাষণে। যদিও, বিরোধী শিবির এককাট্টা হওয়ায় রাজ্যসভায় সেই বিল পাস করানো কেন্দ্রের পক্ষে সহজ হবে না।

 

.