বিমানে ‌মহিলা যাত্রীর আসনে প্রস্রাব করলেন মত্ত ব্যক্তি

এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধেও অভি‌যোগ করেছেন ইন্দ্রাণী। তাঁর দাবি, বিমানের ক্রু তাঁর মাকে অন্য আসনে বসিয়ে দেন। কিন্তু ওই ‌যাত্রীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি

Updated By: Sep 1, 2018, 01:33 PM IST
বিমানে ‌মহিলা যাত্রীর আসনে প্রস্রাব করলেন মত্ত ব্যক্তি

নিজস্ব প্রতিবেদন: বিমানে ‌যাত্রীদের বিভিন্ন ধরনের আজব কাণ্ডকারখানার কথা প্রায়ই শোনা ‌যায়। তবে এয়ার ইন্ডিয়ার এক আন্তর্জাতিক উড়ানে সীমা ছাড়ালেন এক ‌পুরুষ যাত্রী। অভি‌যোগ, তিনি এক মহিলা ‌যাত্রীর আসনে প্রস্রাব করে দেন। ঘটনাটি এখন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জয়ন্ত সিনহার কাছেও পৌঁছেছে।

বৃহস্পতিবার নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে দিল্লি আসছিল এয়ার ইন্ডিয়ার এআই ১০২ বিমান। শুক্রবার ডিনারের পরে ওই কাণ্ড করে বসেন অভি‌যুক্ত ‌যাত্রী। জয়ন্ত সিনহা পুরো ঘটনার তদন্তের আদেশ দিয়েছেন।

আরও পড়ুন-ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি, জিডিপি বৃদ্ধির হারে চিনকে অনেকটাই পেছনে ফেলে দিল ভারত

কী হয়েছিল সেদিন? ‌যে মহিলার আসেন ওই পুরুষ ‌যাত্রী প্রস্রাব করেছিলেন তাঁর মেয়ে ইন্দ্রাণী ঘোষ  পুরো ঘটনাটি সুরেশ প্রভু, সুষমা স্বরাজ ও জয়ন্ত সিনহার গোচরে এনেছেন। তিনি লিখেছেন, গত ৩০ অগাস্ট আমার মা একা নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমান বন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন। মা বসেছিলেন ৩৬ডি সিটে। শুক্রবার ডিনারের পর এক মত্ত পুরুষ ‌যাত্রী মায়ের সিটে এসে ধাক্কা খান। তারপরেই তিনি প্যান্ট খুলে মায়ের সিটে প্রস্রাব করে দেন। গোটা ঘটনায় মা আতঙ্কিত। বিষয়টি দেখুন।

এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধেও অভি‌যোগ করেছেন ইন্দ্রাণী। তাঁর দাবি, বিমানের ক্রু তাঁর মাকে অন্য আসনে বসিয়ে দেন। কিন্তু ওই ‌যাত্রীর বিরুদ্ধে কোনও ব্যবস্থ নেওয়া হয়নি। মা দিল্লিতে কানেকটিং ফ্লাইটের জন্য অপেক্ষা করছিলেন। সে সময় তিনি দেখেন ওই ‌যাত্রী বিমানবন্দর থেকে বেরিয়ে ‌যাচ্ছেন।

আরও পড়ুন-ফের তৃণমূলে মুকুল রায়? জি ২৪ ঘণ্টাকে কী বললেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ?

এদিকে ওই ঘটনার পরিপ্রেক্ষিতে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জয়ন্ত সিনহা দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন। ওই তদন্ত রিপোর্ট ডিজিসিএ ও বিমান পরিবহণ মন্ত্রকে জমা দিতে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি ইন্দ্রাণীর কাছ তাঁর মায়ের ওই অসুধিার জন্য দুঃখ প্রকাশ করেছেন জয়ন্ত সিনহা।

.