Home Theatre Blast: প্রতিশোধ নিতে নবদম্পতিকে বিস্ফোরক ঠাসা হোম থিয়েটার উপহার প্রাক্তন প্রেমিকের!

বিয়ের উপহার স্বরূপ পাওয়া হোম থিয়েটার ব্লাস্ট করে মৃত্যু ঘটে সদ্য বিবাহিত এক ব্যক্তি ও তাঁর দাদার। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের কবিরধাম জেলায়। মৃত যুবকের স্ত্রীর প্রাক্তন প্রেমিক জড়িত এই ঘটনার সঙ্গে।

Updated By: Apr 5, 2023, 02:44 PM IST
Home Theatre Blast: প্রতিশোধ নিতে নবদম্পতিকে বিস্ফোরক ঠাসা হোম থিয়েটার উপহার প্রাক্তন প্রেমিকের!

শতরূপা কর্মকার: হোম থিয়েটার বিস্ফোরণে নববিবাহিত যুবকের মৃত্যুর রহস্য ভেদ করল ছত্তিসগড় পুলিস। জানা গিয়েছে, মৃত যুবকের স্ত্রীর প্রাক্তন প্রেমিক জড়িত এই ঘটনার সঙ্গে। হোম থিয়েটারের মধ্যে বোমার বারুদ ভরে সেটা উপহার দিয়েছিল অভিযুক্ত ব্যক্তি। ইতোমধ্য়েই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস।

অভিযুক্ত ওই ব্যক্তির নাম সরজু মারকাম। মধ্যপ্রদেশের বালাঘাট জেলার ছাপলা গ্রামের বাসিন্দা। পুলিস সূত্রে খবর, নববিবাহিত ওই দম্পতিকে খুনের উদ্দ্যেশ্যেই হোম থিয়েটারের মধ্যে বোমা ভরে দেয় সে। মঙ্গলবার তার বাড়ি থেকেই তাকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন: বকেয়া আদায়ে দিল্লিতে দরবার তৃণমূলের, কেন্দ্রীয় সচিবের কথায় বিস্ফোরক অভিযোগ অভিষেকের!

৩০ মার্চ ছত্তিসগড়ের কবিরধাম জেলার বাসিন্দা হেমেন্দ্র মেরাউয়ি বিবাহবন্ধনে আবদ্ধ হন। পাত্রী পার্শ্ববর্তী গ্রামেরই মেয়ে। ১ এপ্রিল এই দম্পতির বউভাতের অনুষ্ঠান ছিল। বিয়ের উপহার খোলার সময় ওই হোম থিয়েটার প্লাগ করে সুইচ অন করতেই বিস্ফোরণ ঘটে। দূর্ঘটনাস্থলেই প্রাণ হারান হেমেন্দ্র। হাসপাতালে চিকিৎসা চলাকালীন অবস্থায় মারা যান তাঁর দাদাও।

ঘটনাস্থলে পৌঁছে ফরেনসিক টিম গান পাউডারের খোঁজ পায়। তারপরেই তদন্তে নেমে পুলিস জানতে পারে হেমেন্দ্রর স্ত্রীর প্রাক্তন প্রেমিকের কথা। জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, বিয়ে ঠিক হওয়ার পরে কথা বন্ধ করে দেয় ওই তরুণী, তবে তাঁদের মধ্যে যোগাযোগ ছিল। তাতেই প্রতিশোধ নিতে ওই দম্পতিকে খুনের পরিকল্পনা করে সরজু।

আরও পড়ুন: Supreme Court: 'শাসক গণমাধ্যমের গলা চেপে ধরতে পারে না'! 'ফ্রিডম অফ প্রেস' প্রশ্নে কড়া শীর্ষ আদালত

পুলিসের কাছে নিজের অপরাধ স্বীকার করে নিয়েছে সে। অ্যামোনিয়াম নাইট্রেট, পেট্রোল ও গান পাউডার মিশিয়ে ২ কেজি ওজনের বোমা বানিয়েছিল বলে জানায় সরজু। বিদ্যুৎ সংযোগ হতেই তা বিস্ফোরণ ঘটায়। সে আরও জানায়, ২০১৫ সালে ইন্দোরের এক পাথরের খাদানে কাজ করত সে। সেখানেই অ্যামোনিয়াম নাইট্রেট দিয়ে বোমা বানানো শিখেছিল সে। বউভাতের অনুষ্ঠানের দিন অন্যান্য উপহারের মধ্যে ওই হোম থিয়েটার রেখে চলে এসেছিল সে। 

কবিরধামের পুলিস সুপার লাল উমেদ সিংহ জানান, এই ঘটনায় এখনও অবধি আর কারো যুক্ত থাকার খবর পাওয়া যায়নি। সরজুর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩০২ ও ৩০৭ নং ধারায় খুন, খুনের চেষ্টা ও বিস্ফোরক পদার্থ ব্যবহারের জন্য মামলা দায়ের করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.