ওয়াইনাড়ে রাহুলকে প্রার্থী করে বামেদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা! জোর লড়াইয়ের বার্তা সিপিএমের

ওয়াইনাড় আসন থেকে রাহুল প্রতিদ্বন্দ্বিতা করায় চটেছেন সিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত

Updated By: Mar 31, 2019, 02:02 PM IST
ওয়াইনাড়ে রাহুলকে প্রার্থী করে বামেদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা! জোর লড়াইয়ের বার্তা সিপিএমের

নিজস্ব প্রতিবেদন: ২০১৪ লোকসভা নির্বাচনের ফলাফল বিচার করলে পূর্ব কেরলের ওয়াইনাড়ে খুব একটা ভালো অবস্থায় নেই কংগ্রেস। বাম জোটের সঙ্গে কংগ্রেস জোটের ভোট শতাংশের তফাত মাত্র ২ শতাংশও নয়।

এবার ওয়াইনাড়ে লড়াই করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসের এই সিদ্ধান্তকে ভালোভাবে নিচ্ছে না সিপিএম। বরং তারা এটিকে চ্যালেঞ্জ হিসেবেই গ্রহণ করেছেন। ওয়াইনাড়ে রাহুলকে প্রার্থী হিসেবে ঘোষণার পর রাজ্যের মুখ্য মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, রাজ্যের ২০টি আসানের মধ্যে একটিতে লড়াই করছেন রাহুল। একে বড় করে দেখার কোনও কারণ নেই। তবে উনি এমন এক কেন্দ্র থেকে লড়তে পারতেন যেখানে প্রতিপক্ষ বিজেপি। কিন্তু যা হয়েছে তাতে এটা আর কিছুই নয় বামেদের বিরুদ্ধেই যুদ্ধ ঘোষণা করেছে কংগ্রেস।

আরও পড়ুন-ধূপগুড়িতে তৃণমূল বিজেপি সংঘর্ষে গুরুতর জঘম ৩ 

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে ওয়াইনাড় আসন থেকে জিতে আসছে কংগ্রেস। ২০১৪ লোকসভা নির্বাচনে কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ প্রার্থী এম আই সানাভাস পেয়েছিলেন ৩,৭৭,০৩৫ ভোট। অন্যদিকে বাম জোট এলডিএফ পেয়েছিল ৩,৫৬, ১৬৫ ভোট। মাত্র ২০,৮৭০ ভোটের তফাত। শতাংশের হিসেবে প্রাপ্ত ভোটের তফাত মাত্র ১.৮১ শতাংশ। আর বিজেপি পেয়েছেল ৮০,৭৫২ ভোট। ফলে লড়াইটা মূলত বামেদের সঙ্গেই। ফলে বামেরা কতটা খারাপ ফল করে তার ওপরেই নির্ভর করছে রাহুলের জেতাহারা।

আরও পড়ুন-উত্তর অনিশ্চিত হতেই দক্ষিণে পা রাহুলের! কেরলের ওয়াইনাড় থেকে লড়বেন কংগ্রেস সভাপতি

ওয়াইনাড় আসন থেকে রাহুল প্রতিদ্বন্দ্বিতা করায় চটেছেন সিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত। সংবাদসংস্থাকে তিনি বলেন, রাহুলকে দাঁড় কারানোর অর্থ কেরলে বামেদের নিশানা করেছে কংগ্রেস। কেরলে বিজেপির বিরুদ্ধে লড়াই করছে সিপিএম। জাতীয় স্তরে কংগ্রেসের প্রধান শত্রু বিজেপি। ফলে কংগ্রেসের এই সিদ্ধান্ত কংগ্রেসের বিজেপির বিরোধী লড়াইয়ের প্রতিশ্রুতির পরিপন্থী। ওয়াইনাড়ে রাহুলকে হারাতে জোরদার চেষ্টা চালাবে বামেরা।

 

.