নোট বাতিল ইস্যুতে ভোটাভুটি চেয়ে উত্তাল সংসদ, অধিবেশন মুলতুবি দিনের মতো

নোট বাতিল ইস্যুতে আর ফের মুলতুবি হয়ে গেল সংসদের অধিবেশন। গত কয়েকদিন ধরেই একই ইস্যুতে বিরোধীদের হৈ-হট্টগোলের মাঝে দফায় দফায় স্পিকারকে অধিবেশন মুলতুবি ঘোষণা করতে হয়। আজও একই ইস্যুতে মধ্যাহ্নভোজনের পরই মুলতুবি ঘোষণা করতে হয় অধিবেশন।

Updated By: Nov 30, 2016, 08:52 PM IST
নোট বাতিল ইস্যুতে ভোটাভুটি চেয়ে উত্তাল সংসদ, অধিবেশন মুলতুবি দিনের মতো

ওয়েব ডেস্ক : নোট বাতিল ইস্যুতে আর ফের মুলতুবি হয়ে গেল সংসদের অধিবেশন। গত কয়েকদিন ধরেই একই ইস্যুতে বিরোধীদের হৈ-হট্টগোলের মাঝে দফায় দফায় স্পিকারকে অধিবেশন মুলতুবি ঘোষণা করতে হয়। আজও একই ইস্যুতে মধ্যাহ্নভোজনের পরই মুলতুবি ঘোষণা করতে হয় অধিবেশন।

গত ৮ নভেম্বর দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই দেশজুড়ে নেমে আসে প্রতিবাদের ঝড়। বিরোধীরা গোটা বিষয়টি নিয়ে সোচ্চার হয় মোদী সরকারে বিরুদ্ধে।

আরও পড়ুন- নোট বাতিল ও নাগরাকোটায় জঙ্গি হানা ঘিরে উত্তপ্ত সংসদ

একই রকমভাবে এই নোট বাতিল ইস্যুতে সংসদে শীতকালিন অধিবেশনেও বিরোধীদের তোপের মুখে পড়়তে হচ্ছে মোদী সরকারকে। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত নিয়ে ভোটাভুটির দাবি তুলেছে বিরোধী দলগুলি। যদিও, বারবার সেই দাবিতে খারিজ করে দেন স্পিকার সুমিত্রা মহাজন।

এই উত্তাল পরিস্থিতির মাঝে গতকাল কাশ্মীরে নাগরোটায় ভারতীয় সেনাক্যাম্পে জঙ্গি হামলা হয়। প্রাণ হারান ৭ জন সেনা জওয়ান। আজ সংসদ অধিবেশন শুরু হওয়ার পরই সেখানে নোট বাতিল ইস্যুর পাশাপাশি এই ইস্যুতেও উত্তাল হয়ে ওঠে সংসদ। বিরোধীরা এই ইস্যুতে ওয়াক আউট করেন অধিবেশন থেকে। কিছু পর ফের তারা ফিরে এলে, ফের শুরু হয় নোট বাতিল নিয়ে বিরোধীতা। অবশেষে তুমিল হট্টগোলের মাঝে অধিবেশন মুলতুবি ঘোষণা করেন স্পিকার।  

.