জীবন বাজি রেখে চিতা বাঘকে বাঁচালেন মানুষ

এ এক অন্যছবি। বলা যায় উল্টোপূরাণ। জঙ্গল থেকে বসতি, চিতা বাঘ থেকে বাঁচতে পালিয়ে বেড়ায় মানুষ। এটাই চেনা ছবি।  এই চিরাচরিত ছবির উল্টো ছবি দেখা দিল গুয়াহাটিতে।  যে কুয়োতে রয়েছে চিতা সেই কুয়োতেই ঝাঁপ দিলেন মানুষ। নিজে মরতে নয় বা চিতাকে মারতে নয়। চিতার প্রাণ বাঁচাতেই কুয়োয় নামলেন বিজয় গগৈ। 

Updated By: Jul 11, 2015, 06:18 PM IST
জীবন বাজি রেখে চিতা বাঘকে বাঁচালেন মানুষ

ওয়েব ডেস্ক: এ এক অন্যছবি। বলা যায় উল্টোপূরাণ। জঙ্গল থেকে বসতি, চিতা বাঘ থেকে বাঁচতে পালিয়ে বেড়ায় মানুষ। এটাই চেনা ছবি।  এই চিরাচরিত ছবির উল্টো ছবি দেখা দিল গুয়াহাটিতে।  যে কুয়োতে রয়েছে চিতা সেই কুয়োতেই ঝাঁপ দিলেন মানুষ। নিজে মরতে নয় বা চিতাকে মারতে নয়। চিতার প্রাণ বাঁচাতেই কুয়োয় নামলেন বিজয় গগৈ। 

ঘটনাটি ঘটেছে গুয়াহাটির সোনাইগালি গ্রামের। খাবার খুঁজতে খুঁজতে একটি খোলা কুয়োতে পরে যায় একটি চিতাবাঘ। অনেক চেষ্টা করেও কুয়ো থেকে অপরে উঠে আসতে পারছিল না চিতাবাঘটি। এরপরই একটি সাহসী পদক্ষেপ নেন বিজয় গগৈ। চিতাবাঘটিকে উদ্ধার করার মিশনে নিজেই নামলেন কুয়োতে। কোনও উপায় না দেখে নিজেই কাঁধে করে চিতা বাঘটিকে নিয়ে এলেন ওপরে। 

প্রথমে ওই কুয়োতে নামানো হয় একটি মই। কোমরে দড়ি বেঁধে মই বেয়ে কুয়োতে নামেন বিজয়। তারপর চিতাকে দড়ি দিয়ে বেঁধে কাঁধে করে মই বেয়েই ওপরে উঠে আসেন তিনি।   

.