"জার্সি ছেড়ে এগিয়ে আসো, বেটা কেউ গুলি চালাবে না, জল দাও ওকে", আত্মসমর্পণ জঙ্গির

ভারতীয় সেনার কথায় আত্মসমর্পণ জঙ্গির। সেই মুহূর্তের ঘটনা প্রকাশ্যে আসতেই ভারতীয় সেনার প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া। তার বয়স বছর কুড়ি। ভয়ে শুকিয়ে গিয়েছে মুখ। দিন কয়েকক আগেই জঙ্গিদলে নাম লেখায় সে। কিন্তু, ভারতীয় সেনা তাঁকে  অস্ত্রসমেত ধরে ফেলে। 

Updated By: Oct 17, 2020, 10:22 AM IST
"জার্সি ছেড়ে এগিয়ে আসো, বেটা কেউ গুলি চালাবে না, জল দাও ওকে", আত্মসমর্পণ জঙ্গির

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় সেনার কথায় আত্মসমর্পণ জঙ্গির। সেই মুহূর্তের ঘটনা প্রকাশ্যে আসতেই ভারতীয় সেনার প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া। তার বয়স বছর কুড়ি। ভয়ে শুকিয়ে গিয়েছে মুখ। দিন কয়েকক আগেই জঙ্গিদলে নাম লেখায় সে। কিন্তু, ভারতীয় সেনা তাঁকে  অস্ত্রসমেত ধরে ফেলে। 

জঙ্গিদের গোপন ডেরায় হামেশাই হানা দেয় সেনা জওয়ানরা। বের করে আনে জঙ্গিদের। কিছু ক্ষেত্রে চালাতে হয় গুলি। কিন্তু সাম্প্রতিকালের এই ঘটনা নজর কেড়েছে। সেনা অফিসারের যে মানবিক রূপ দেখে অবাক দেশ। 

কয়েক মিটার দূরে অস্ত্র হাতে দাঁড়িয়ে সদ্য জঙ্গিদলে যোগ দেওয়া যুবক। তাঁকে প্রায় ঘিরে ফেলেছে সেনা জওয়ান। উত্তেজনা টান টান। যেকোনও মুহূর্তে প্রয়োজন হলেই চালাতে হতে পারে গুলি। কিন্তু, মুহূর্তে সেই যুদ্ধকালীন সময় বদলে গেল। সেনা অফিসার, নির্দেশ দিতে থাকলেন জোর গলায় "কউ গুলি চালাবে না।  বেটা তোমার কিচ্ছু হবে না। এগিয়ে এসো। কেউ কিছু করবে না। এগিয়ে এসো ছট্টু। প্যান্ট পরে নাও তুমি। অস্ত্র ফেলে চলে আসো আমাদের কাছে"। ধীর গতি উপরে হাত তুলে সেনাদের কাছে এগিয়ে আসে যুবক। কাছে আসতেই অফিসার বলেন, "জল দাও ওকে। ভুল করে ফেলছ তুমি। এই ভুল আর করবে না"। 

 

মাটির মধ্যে বসায় ওই যুবককে। তাঁকে ভয় পেতে মানা করে। সে এখন সুরক্ষিত তা নিশ্চিত করেন সেনা অফিসার।   

.