জেল থেকে ছাড়া পেলেন লখিমপুরকাণ্ডের প্রধান অভিযুক্ত আশিস মিশ্র

গত বছর ৩ অক্টোবর লখিমপুর খেড়িতে মন্ত্রীর কনভয়ে পিষ্ট হয়ে প্রাণ হারান ৪ জন আন্দোলনরত কৃষক। একইসঙ্গে ২ জন বিজেপি কর্মী। মৃত্যু হয়েছে একজন চালক এবং একজন সাংবাদিকেরও।

Updated By: Feb 15, 2022, 07:47 PM IST
জেল থেকে ছাড়া পেলেন লখিমপুরকাণ্ডের প্রধান অভিযুক্ত আশিস মিশ্র
জেল থেকে ছাড়া পেলেন আশিস মিশ্র

নিজস্ব প্রতিবেদন: অবশেষে জেল থেকে ছাড়া পেলেন লখিমপুরকাণ্ডের (Lakhimpur Kheri Case) প্রধান অভিযুক্ত আশিস মিশ্র (Ashish Mishra)। গত সপ্তাহে এলাহাবাদ হাইকোর্টের (Allahabad High Court) লখনউ বেঞ্চ তাঁর এই জামিন মঞ্জুর করে। লখিমপুরকাণ্ডে গাড়ি চাপা দিয়ে কৃষকদের খুনের অভিযোগ ওঠে কেন্দ্রীয় মন্ত্রী অজয়  মিশ্র টেনির (Ajay Mishra Teni) ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে। সেই জামিনের শর্ত অনুসারে তাঁর আইনজীবীরা সোমবার ৩ লক্ষ টাকার ২টি বেইল বন্ড জমা করেন। এরপর আজ বিকেলে তাঁকে জেল থেকে মুক্তি দেওয়া হয়।

আরও পড়ুন- Uttar Pradesh Assembly Election: নাম না করেই যোগীকে 'কিম জং'-এর সঙ্গে তুলনা টিকাইতের

প্রসঙ্গত, গত বছর ৩ অক্টোবর লখিমপুর খেড়িতে মন্ত্রীর কনভয়ে পিষ্ট হয়ে প্রাণ হারান ৪ জন আন্দোলনরত কৃষক। একইসঙ্গে ২ জন বিজেপি কর্মী। মৃত্যু হয়েছে একজন চালক এবং একজন সাংবাদিকেরও। অভিযোগ, গত বছর ৩ অক্টোবর যখন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যর কর্মসূচির প্রতিবাদে সেখানে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা, সেই সময় আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র টেনি (Ashish Mishra)। যার জেরে ৪ কৃষক সহ প্রাণ হারান ৮ জন। রণক্ষেত্রের চেহারা নেয় লখিমপুর খেড়ি।

আরও পড়ুন- Lakhimpur Kheri Case: 'গুলির চিহ্ন মেলেনি, বিক্ষোভকারীদের নির্মমতাও স্পষ্ট', লখিমপুরকাণ্ডে জামিন মন্ত্রীপুত্র আশিষের

এরপর ৯ অক্টোবর গ্রেফতার করা হয় আশিস মিশ্রকে। গ্রেফতার করা হয় আরও ১৫ থেকে ২০ জন অভিযুক্তকেও। তাঁদের বিরুদ্ধে পরিকল্পনা করে খুনের অভিযোগে মামলা রুজু করা হয় উত্তরপ্রদেশ পুলিসের পক্ষ থেকে। যদিও, আশিস মিশ্রর বিরুদ্ধে আনা পুলিসের কিছু চার্জ নিয়ে প্রশ্ন তোলে এলাহাবাদ হাইকোর্ট। তারপরই জামিন মঞ্জুর করা হয় মন্ত্রীপুত্রর। 

এদিকে, আশিস মিশ্রর জামিন মঞ্জুরের ঘটনায় এবার এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করার কথা জানিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা। কৃষক নেতা রাকেশ টিকায়েত মঙ্গলবার জানিয়ে দেন এই ঘটনায় সুপ্রিম দ্বারে হাজির হবেন তারা।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.