কিরণ বেদীকে দিল্লির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ঘোষণা করল বিজেপি

অবশেষে সরকারীভাবে দিল্লির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রাক্তন আইপিএস অফিসার কিরণ বেদীর নাম ঘোষণা করল বিজেপি। আজ দিল্লিতে বিজেপির সংসদীয় দলের বৈঠকের পর এই ঘোষণা করা হল।  কদিন ধরেই এমন জল্পনাই শোনা যাচ্ছিল। বৃহস্পতিবার বিজেপিতে যোগদানের পরেই মুখ্যমন্ত্রীপদপ্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন কিরণ বেদী। দিল্লিতে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে কিরণ বেদীর নাম ঘোষণা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। অমিত শাহ ঘোষণা করেন, কিরণ বেদীর নেতৃত্বেই দিল্লি বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি।

Updated By: Jan 19, 2015, 11:13 PM IST
কিরণ বেদীকে দিল্লির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ঘোষণা করল বিজেপি

ওয়েব ডেস্ক: অবশেষে সরকারীভাবে দিল্লির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রাক্তন আইপিএস অফিসার কিরণ বেদীর নাম ঘোষণা করল বিজেপি। আজ দিল্লিতে বিজেপির সংসদীয় দলের বৈঠকের পর এই ঘোষণা করা হল।  কদিন ধরেই এমন জল্পনাই শোনা যাচ্ছিল। বৃহস্পতিবার বিজেপিতে যোগদানের পরেই মুখ্যমন্ত্রীপদপ্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন কিরণ বেদী। দিল্লিতে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে কিরণ বেদীর নাম ঘোষণা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। অমিত শাহ ঘোষণা করেন, কিরণ বেদীর নেতৃত্বেই দিল্লি বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি। একই সঙ্গে ঘোষণা করা হল কিরণ বেদী দিল্লি বিধানসভা নির্বাচনে লড়বেন কৃষ্ণা নগর কেন্দ্র থেকে। মানে, অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সরাসরি লড়াই হচ্ছে না তাঁর। অপেক্ষাকৃত সহজ আসনেই লড়বেন কিরণ।

এদিকে, দিল্লিতে বিধানসভা নির্বাচনের আগে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। কংগ্রেসের বর্ষীয়ান নেত্রী কৃষ্ণা তিরাথ সোমবার বিজেপিতে যোগ দিলেন।

এই খবরের সত্যতা স্বীকার করে প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী তিরাথ নিজেই জানিয়েছেন '' জনতার প্রতিনিধি রূপে আমি বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত নিয়েছি। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব দলে আমার ভবিষ্যৎ ভূমিকা কী হবে তা ঠিক করবেন।''  

তিরাথ জানিয়েছেন আজ সকালে বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে এসেছেন তিনি। কংগ্রেসের প্রাক্তন বিধায়ক তিরাথের বিজেপিতে যোগদান পার্টির দলিত ভোটব্যাঙ্ক মজবুত করবে বলে মনে করা হচ্ছে। সূত্রে খবর, বিজেপির টিকিটে এই বিধানসভা নির্বাচনে লড়বেন তিনি। মনমোহন সিং সরকারের মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী ছিলেন কৃষ্ণা তিরাথ।

 

.