'জেনারেল কনসেন্ট' প্রত্যাহার রাজ্যের, অনুমতি ছাড়া কেরলে তদন্ত করতে পারবে না CBI!

সম্প্রতি কেরল সিপিএমের সাধারণ সম্পাদক কোদিয়ারি বালাকৃষ্ণণও এনিয়ে সরব হন। তিনি বলেন, সিবিআই যেভাবে রাজনীতির হাতিয়ার হয়ে উঠছে তার বিরুদ্ধে সরকারের কিছু করা প্রয়োজন

Updated By: Nov 4, 2020, 07:33 PM IST
 'জেনারেল কনসেন্ট' প্রত্যাহার রাজ্যের, অনুমতি ছাড়া কেরলে তদন্ত করতে পারবে না CBI!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বেশ কয়েকটি অবিজেপি রাজ্যের পর এবার কেরল। রাজ্যে সিবিআইকে কোনও মামলার তদন্ত করতে গেল তার জন্য অনুমতি নিতে হবে।

বুধবার সিবিআইকে দেওয়া 'জেনারেল কনসেন্ট' প্রত্যাহার করে নিল পিনারাই বিজয়ন সরকার। এমনই ঠিক হয়েছে রাজ্য মন্ত্রিসভায়। এর আগে এই সিদ্ধান্ত নিয়েছে ছত্তীসগড়, রাজস্থান, মহারাষ্ট্র ও বাংলা।

আরও পড়ুন-PPF থেকে লোন চান! জেনে নিন শর্ত

উল্লেখ্য, সম্প্রতি রাজ্যে সোনা পাচারকাণ্ডে নাম জড়িয়েছে রাজ্যের মন্ত্রী-আধিকারিকদের। সেই মামলার তদন্ত করছে সিবিআই। ওই মামলা নিয়ে প্রবল চাপে কেরল সরকার। তার পরেই এই সিদ্ধান্ত নিল পিনারাই বিজয়ন সরকার। 

কেন্দ্রীয় তদন্ত সংস্থার তত্পরতা নিয়ে গত সপ্তাহে সরব হন পিনারাই বিজয়ন। তিনি বলেন, ক্ষমতার সীমা ছাড়িয়ে রাজ্যের বদনাম ও রাজ্যকে অস্থির করার চেষ্টা করছে সিবিআই। প্রসঙ্গত, এনিয়ে সরব হয় সিপিআই, সিপিএমও।

আরও পড়ুন-ট্রাম্প-বাইডেনের ভাগ্য গড়ে দিতে পারে এই ১৩ রাজ্য, জেনে নিন কে কোথায় এগিয়ে  

সম্প্রতি কেরল সিপিএমের সাধারণ সম্পাদক কোদিয়ারি বালাকৃষ্ণণও এনিয়ে সরব হন। তিনি বলেন, সিবিআই যেভাবে রাজনীতির হাতিয়ার হয়ে উঠছে তার বিরুদ্ধে সরকারের কিছু করা প্রয়োজন। সিবিআইকে রাজনৈতিক হাতিয়ার বলছেন রাহুল গান্ধীও।

.