Kerala Blast: ডমিনিকের দুবাই যোগ! কেরল বিস্ফোরণে চাঞ্চল্যকর তথ্য

মাস দুয়েক আগে ভারতে আসে ডমিনিক। ভারতে এসে টিউশন পড়ানোর কাজ করছিল সে। 

Updated By: Oct 30, 2023, 12:30 PM IST
Kerala Blast: ডমিনিকের দুবাই যোগ! কেরল বিস্ফোরণে চাঞ্চল্যকর তথ্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার সকালে কেরালার কালামাসেরিতে কনভেনশন বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩। বিস্ফোরণের বলি হয়েছে ১২ বছরের এক বালিকাও। শরীরের বেশিরভাগ অংশ-ই ঝলসে গিয়েছিল ওই নাবালিকার। পাশাপাশি বিস্ফোরণের জেরে জখম ৫০-এরও বেশি। 

বিস্ফোরণের তদন্তে কেরল পুলিসের সঙ্গেই রয়েছে এনসিজি ও এনআইএ। বিস্ফোরণের ঘটনায় আজ কেরলের মুখ্যমন্ত্রী বিজয়নের নেতৃত্বে সর্বদল বৈঠকও বসেছে। ওদিকে বিস্ফোরণে অভিযুক্ত ডমিনিকের সঙ্গে মিলেছে দুবাই যোগ। প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, বছর কয়েক আগেই জেহভাজ সংগঠন ছেড়ে দিয়েছিল ডমিনিক মার্টিন । এরপর দুবাই চলে যায় সে। দুবাইতে প্রায় ১৫ বছর ছিল সে। দুবাইতে ইলেকট্রিকের কাজ করত সে। 

১৫ বছর দুবাইতে কাটিয়ে মাস দুয়েক আগে ভারতে আসে ডমিনিক। ভারতে এসে টিউশন পড়ানোর কাজ করছিল সে।  ডমিনিকের ২ সন্তান বিদেশেই থাকে। কোচিতে বিস্ফোরণের পরই কোদাকারা থানায় এসে আত্মসমর্পণ করে ৪৮ বছর বয়সী ডমিনিক মার্টিন। অভিযুক্ত ডমিনিক মার্টিন কার কার সঙ্গে সম্পর্ক রাখে, কাদের কাদের সঙ্গে তার যোগাযোগ রয়েছে, সবটাই খতিয়ে দেখছে পুলিস। বিস্ফোরণের পর ফেসবুক লাইভ করে ডমিনিক। ফেসবুক লাইভে বিস্ফোরণের দায় স্বীকার করে মার্টিন। 

সূত্রের খবর, রিমোটের মাধ্যমে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। এখন প্রশ্ন উঠছে, একজন ব্যক্তির পক্ষে কি এভাবে পর পর বিস্ফোরণ ঘটনারো পরিকল্পনা করা সম্ভব? বিস্ফোরক কীভাবে জোগাড় করলেন মার্টিন? বিস্ফোরক তৈরির জ্ঞান কি ডমিনিকের ছিল? বিস্ফোরক তৈরি করে বিস্ফোরণ ঘটনারো জ্ঞানও কি ছিল? একা গোটা এলাকা রেইকি করে বিস্ফোরণ ঘটানো কি একার পক্ষে সম্ভব? সবার চোখ এড়িয়ে একা এই কাজ কি সম্ভব? নাকি মার্টিনের সঙ্গে আরও কেউ আছে? সবদিক খতিয়ে দেখে চলছে তদন্ত। 

কনভেনশন সেন্টারে গতকাল এক অনুষ্ঠানের আয়োজন করেছিল জেহভাজ উইটনেস। ডমিনিক মার্টিনের দাবি, সে ওই সংগঠনের সদস্য। তাঁর কথায়, 'গত ১৬ বছর ধরে আমি ওই সংগঠনের হয়ে কাজ করে চলেছি। কিন্তু ওরা আমাদের দেশের জন্য ভয়ংকর। ওরা বলে অন্য ধর্মের মানুষের সঙ্গে মেলামেশা কোর না। দেশের জন্য কাজ কোর না। তাই বিস্ফোরণ ঘটিয়ে ঘটনাস্থল থেকে চলে এসেছি।'  

আরও পড়ুন, Indian Navy: কাতারে ভারতীয় নৌসেনার ৮ প্রাক্তন কর্মীর মৃত্যুদণ্ড, সরকারের সামনে এখন কোন রাস্তা খোলা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.