Train Accident: এক্সপ্রেসের ধাক্কায় লাইনচ্যুত প্যাসেঞ্জার ট্রেনের ৩ বগি, অন্ধ্রে নিহত কমপক্ষে ৬

নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী।

Updated By: Oct 29, 2023, 11:38 PM IST
Train Accident: এক্সপ্রেসের ধাক্কায় লাইনচ্যুত প্যাসেঞ্জার ট্রেনের ৩ বগি, অন্ধ্রে নিহত কমপক্ষে ৬

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের রেল দুর্ঘটনা। অন্ধপ্রদেশের বিজয়নগরম জেলায় এবার দাঁড়িয়ে থাকা প্যাসেঞ্জার ট্রেনে ধাক্কা মারল এক্সপ্রেস। এখনও পর্যন্ত মৃত ৬। চলছে উদ্ধার কাজ। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Rail News: ট্রেন লেট করেছিল ১৩ ঘণ্টা, রেলকে বিপুল টাকা জরিমানা করল আদালত

রেল সূত্রে খবর, এদিন বিশাখাপত্তনম থেকে রায়গড়া যাচ্ছিল প্যাসেঞ্জার ট্রেনটি। এক্সপ্রেস ট্রেনটির গন্তব্য ছিল, পালাসা। বিশাখাপত্তনম থেকে আসছিল ওই ট্রেনটিও।

কীভাবে দুর্ঘটনা? ওভারহেড তার ছিঁড়ে যাওয়ার মাঝ-পথে দাঁড়িয়ে প্যাসেঞ্জার ট্রেনটি। ঠিক তখন ওই ট্রেনটিকে ধাক্কা মারে এক্সপ্রেস! সংঘর্ষের তীব্রতা এতটাই ছিল যে, প্যাসেঞ্জার ট্রেনের ৩ বগি লাইনচ্যুত হয়ে যায়। 

 

এদিকে এই দুর্ঘটনার পর রেলমন্ত্রীর অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। স্রেফ পরিস্থিতি নিয়ে খোঁজখবর নেওয়া নয়, নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সাহায্যও দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি। 'এই দুরবস্থা থেকে কবে রেল মুক্তি পাবে'? প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

 

 

 

এর আগে, চলতি মাসে রেল দুর্ঘটনা ঘটেছিল বিহারে। দানাপুর ডিভিশনের  রঘুনাথপুরের কাছে লাইনচ্যুত হয়ে গিয়েছিল নর্থ ইস্ট এক্সপ্রেসের ৫টি বগি। প্রাণ হারান  ৪ যাত্রী। আহত কমপক্ষে ৭০।

আরও পড়ুন: Indian Navy: কাতারে ভারতীয় নৌসেনার ৮ প্রাক্তন কর্মীর মৃত্যুদণ্ড, সরকারের সামনে এখন কোন রাস্তা খোলা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.