কর্ণাটকে দলের বিধায়কদের আগলে রাখতে রিসর্ট ভাড়া করল কংগ্রেস

বুধবার কংগ্রেসের বিধায়ক লিঙ্গানাগৌড়া পাটিল অভি‌যোগ করেন, সমর্থন দেওয়ার বিনিময়ে তাঁকে মন্ত্রী করার আশ্বাস দিয়েছে বিজেপি  

Updated By: May 16, 2018, 11:32 AM IST
কর্ণাটকে দলের বিধায়কদের আগলে রাখতে রিসর্ট ভাড়া করল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে সরকার গঠনে তৎপরতা তুঙ্গে। ১০৪ আসনে থেমে ‌যাওয়ার পর সংখ্যাগরিষ্ঠতা পেতে মরিয়া বিজেপি। সমর্থন ‌জোগাড় করতে কংগ্রেস ও জেডিএস বিধায়কদের সঙ্গে দর কষাকষি শুরু হয়ে গিয়েছে। কংগ্রেসের অভি‌যোগ, দল ভাঙানোর চেষ্টা করছে বিজেপি। এরকম এক অবস্থায় ঘর বাঁচাতে মরিয়া কংগ্রেস ও জেডিএস।

আরও পড়ুন-ভোট পরবর্তী অশান্তি: মগরাহাটে এলোপাথাড়ি গুলিতে আহত ৬, আক্রান্ত পুলিস

দলের বিধায়কদের ওপরে নজর রাখতে কড়া ব্যবস্থা নিল কংগ্রেস। সংবাদমাধ্যমের খবর, বেঙ্গালুরুতে একটি রিসর্ট ভাড়া করেছে কংগ্রেস। ইগলটন নামে ওই রিসর্টেই রাখা হবে দলের নির্বাচিত বিধায়কদের। প্রধান উদ্দেশ্য বিজেপির হাত থেকে দলের বিধায়কদের রক্ষা করা। কারণ ইতিমধ্যেই কংগ্রসের ৩ বিধায়কের সঙ্গে ‌যোগা‌যোগ করা ‌যাচ্ছে না বলে খবর। ‌যদিও কংগ্রেসের তরফে তা অস্বীকার করা হয়েছে।

আরও পড়ুন-পুনর্নির্বাচনে দাবাং পুলিস! বহিরাগতদের বাইকে ধাওয়া, অস্ত্র ফেলে ছুট দুষ্কৃতী

উল্লেখ্য, বুধবার কংগ্রেসের বিধায়ক লিঙ্গানাগৌড়া পাটিল অভি‌যোগ করেন, সমর্থন দেওয়ার বিনিময়ে তাঁকে মন্ত্রী করার আশ্বাস দিয়েছে বিজেপি। অন্যদিকে, রাজ্য বিজেপির এক নেতার দাবি, কংগ্রেস ও জেডিইউ জোট হওয়ার ফলে দু’দলের নেতারাই ক্ষুব্ধ। এরাই বিজেপিতে ‌যোগ দিতে চাইছে। পাশাপাশি, জেডিএস এর নেতা দানিশ আলিকে বিজেপি সমর্থন দেওয়ার আবেদন করেছে বলে খবর। ফলে আগে থেকেই সাবধানী কংগ্রেস।

.