কুমারস্বামী মন্ত্রিসভায় স্থান পেতে পারেন ২০ জেডিএস ও ১৩ কংগ্রেস বিধায়ক

বুধবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন জেডিএস নেতা এইচডি কুমারস্বামী। তার আগেই কংগ্রেস ও জেডিএসের মধ্যে মন্ত্রিত্ব নিয়ে শুরু হয়েছে দরকষাকষি। আগ বাড়িয়ে জেডিএসকে সমর্থন করলেও দলের ভিতরে ক্ষোভ সামলাতে এখন মন্ত্রিত্ব আদায় বড় চ্যালেঞ্জ কংগ্রেস নেতাদের কাছে। 

Updated By: May 20, 2018, 12:28 PM IST
কুমারস্বামী মন্ত্রিসভায় স্থান পেতে পারেন ২০ জেডিএস ও ১৩ কংগ্রেস বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: বুধবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন জেডিএস নেতা এইচডি কুমারস্বামী। তার আগেই কংগ্রেস ও জেডিএসের মধ্যে মন্ত্রিত্ব নিয়ে শুরু হয়েছে দরকষাকষি। আগ বাড়িয়ে জেডিএসকে সমর্থন করলেও দলের ভিতরে ক্ষোভ সামলাতে এখন মন্ত্রিত্ব আদায় বড় চ্যালেঞ্জ কংগ্রেস নেতাদের কাছে। 
রাজনৈতিক মহলে খবর, কংগ্রেস থেকে ১৩ জন ও জেডিএসের ২০ জন মন্ত্রী হতে পারেন। উপমুখ্যমন্ত্রী করা হতে পারে কর্ণাটক কংগ্রেসের প্রধান জি পরমেশ্বরকে।
আরও পড়ুন-কংগ্রেসের অনুরোধে শপথগ্রহণ পিছোলেন কুমারস্বামী
মন্ত্রিত্ব নিয়ে শনিবার একদফা বৈঠক হয়েছে কংগ্রেস ও জেডিএস নেতাদের মধ্যে। রবিবারও ফের বৈঠক হওয়ার কথা। সূত্রের খবর, মুখ্যমন্ত্রিত্বের পাশাপাশি অর্থমন্ত্রকের দায়িত্বও সামলাবেন কুমারস্বামী। কংগ্রেস চাইছে দলের নেতা ডি কে শিবকুমারকে মন্ত্রিসভায় একটি গুরুত্বপূর্ণ জায়গা দিতে। কারণ এই শিবকুমারই জেডিএস ও কংগ্রেসের ভাঙন রুখেছিলেন।
আরও পড়ুন-বোফর্স কামানকে টেক্কা দিতে আসছে ধনুশ, পরীক্ষা আগামী সপ্তাহেই
এদিকে, সোমবার দিল্লিতে উড়ে ‌যাচ্ছেন কুমারস্বামী। সেখানে তিনি রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাত করবেন। মনে করা হচ্ছে সেখানেই মন্ত্রিসভার চেহারা নিয়ে বিস্তারিত আলোচনা হবে। 

 

.